হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস

0
55

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
চট্টগ্রামে সকালে মাঠে নেমে প্রথম সেশনটা হতাশ করে মুমিনুল বাহিনী।

দ্রুত ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ সময় দলের হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস।

এ দুই তারকার ব্যাটিং দৃঢ়তায় আর কোনো বিপদ ঘটেনি। দলীয় রান দেড়শ ছাড়িয়ে এখন।

২২৩ বলে ১১৩ রানের জুটি গড়েছেন মুশফিক-লিটন। এ জুটিতে অর্ধশতক তুলে নিয়েছেন দুজনেই।

এ রিপোর্ট লেখার সময় ১১০ বলে খেলে ৫১ রানে অপরাজিত মুশফিক। অন্যপ্রান্তে ১১৭ বলে ৬০ রানে ব্যাট করছেন লিটন।

টেস্ট ক্যারিয়ারে মুশফিকের এটি ২৪তম অর্ধশতক। অন্যদিকে লিটনের দশম।

আজ মধ‍্যাহ্ন-বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৬৯ রান। সেখান থেকে বিপদ কাটিয়ে দলকে এই পর্যায়ে আনলেন মুশফিক-লিটন।

বাংলাদেশের সংগ্রহ এখন ৫৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬৮ রান।

এর আগে পাকিস্তানের বিপক্ষে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু শুরুতেই চার উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে বাংলাদেশ। ফরম্যাট বদলেছে ঠিকই, কিন্তু বাংলাদেশি ব্যাটারদের পারফরম্যান্স যেন বদলায়নি।

দলীয় ১৯ রানের মাথায় ১৪ রান করে ফিরে যান ওপেনার সাইফ হাসান। শাহীন আফ্রিদির একটি বাউন্স ঠেকাতে গিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা ফিল্ডার আবিদ আলির হাতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। অপর ওপেনার সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ রানের সময় তিনিও মাত্র ১৪ রান করে আউট হয়ে যান। হাসান আলির দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই ব্যাটার।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। তিনি মাত্র ৬ রান করেছেন। স্পিনার সাজিদ খানের বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন তিনি। দলের রানের খাতায় আরও ২ রান যোগ করতেই নেই আরও একটি উইকেট। এবার ফাহিম আশরাফের শিকার ওয়ানডাউনে নামা নাজমুল শান্ত। তিনি সাজিদ খানের হাতে ক্যাচ তুলে দেন। এই তরুণও ১৪ রান করেন। ৪৯ রানেই চার উইকেট হারায় টাইগাররা। সেখান থেকে দলের হাল ধরেন মুশফিক ও লিটন। দলীয় স্কোরবোর্ডে ৬৯ রান যোগ করে লাঞ্চ বিরতিতে যায় টাইগাররা। লাঞ্চের পরও সাবলিলভাবে ব্যাটিং করে লড়াই চালিয়ে যাচ্ছেন এই দুইজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here