‘ইতিবাচক প্রভাব ফেলবে এই জয়’

0
58

বাংলা খবর ডেস্ক:
বাংলাদেশের ঐতিহাসিক জয়ে বিমোহিত ক্রিকেট বিশ্ব। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ডিরেক্টর খালেদ মাহমুদ এবং নির্বাচক কমিটির সদস্য আবদুর রাজ্জাক মুগ্ধ। খালেদ মাহমুদের দৃষ্টিতে এটাই বাংলাদেশের সেরা জয়। মিনহাজুল মনে করেন এই জয় দেশের ক্রিকেটে আরও ইতিবাচক প্রভাব ফেলবে।

মিনহাজুল আবেদীন

নিউজিল্যান্ডের মাটিতে তাদের হারানো ঐতিহাসিক, অবিস্মরণীয় যাই বলি না কেন, কম বলা হবে। এর আগে কেউ ভাবেনি যে, আমরা নিউজিল্যান্ডকে হারাতে পারব। দুর্দান্ত পারফরম্যান্স। এক মুহূর্তের জন্য মনে হয়নি আমরা হারব। অথচ, এর আগে নিউজিল্যান্ডে একটি টেস্টও ড্র করতে পারিনি। প্রতিবার হেরেছি। এবার নিউজিল্যান্ড লড়াই করেছে। আমরা প্রভাব বিস্তার করেছি। জয় এসেছে সম্মিলিত চেষ্টায়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দলীয় ঐক্য। পুরো দল এক হয়ে খেলেছে। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই। ব্যাটিং যেমন ভালো হয়েছে, তেমনি বোলিংও। দেশের বাইরে টেস্ট ম্যাচ জেতার জন্য পেসারদের ভালো পারফরম্যান্স জরুরি। এবার পেসারদের পারফরম্যান্স হয়েছে অসাধারণ।

এই জয় বাংলাদেশের ক্রিকেটে ইতিবাচক প্রভাব ফেলবে। শুধু টেস্টেই নয়, ওয়ানডে ও টি ২০ ফরম্যাটেও নিয়মিত জয়ের মানসিকতা তৈরি করে দেবে। দীর্ঘ পরিসরের ক্রিকেটই হলো মূল ক্রিকেট। এই ফরম্যাটে ভালো করলে অন্য ফরম্যাটেও ভালো করা সম্ভব।

খালেদ মাহমুদ

এই টেস্ট জয়কে অবশ্যই এক নম্বরে রাখব আমি। এখনো স্বপ্নের মতো মনে হচ্ছে। যদিও ভিন্ন ফরম্যাট, তবু টি ২০ বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গেও বাজে ক্রিকেট খেলেছি। সেখান থেকে যে ইউটার্ন নিয়েছে ছেলেরা, এককথায় অবিশ্বাস্য। এ জয়কেই এক নম্বরে রাখছি। আরও একটি জয় স্মরণ করছি। সেটি যুব দলের বিশ্বচ্যাম্পিয়ন হওয়া ম্যাচে। ভারতীয় যুব দলকে হারিয়ে বিশ্বসেরা হয়েছিল আমাদের যুবারা। সেটাও অনেক বড় অর্জন, বিশাল সম্মান ও গর্বের।

দারুণ লড়াই করেছে পুরো দল। বুক চিতিয়ে লড়াই করেছে। অনুশীলনের ধরন, বাড়তি শ্রম ও ঘাম ঝরানো সাধারণত যা কমই হয়। জিততে হলে এভাবে একটা দল হয়ে খেলতে হবে।

আবদুর রাজ্জাক

অসাধারণ পারফরম্যান্স। নিউজিল্যান্ডের মাটিতে পাঁচদিন একই ছন্দে খেলা, প্রভাব বিস্তার করা অনেক বড় ব্যাপার। দারুণ অর্জন। অন্যরকম আনন্দ অনুভব করছি। খুব ভালো লাগছে। অসম্ভব ভালো খেলেছে মুমিনুলের দল। ছেলেদের ভালো খেলার সদিচ্ছা, তাগিদ ও ইতিবাচক মনোভাবের কারণেই এই জয়। সবার মাঝে দেখেছি ভালো করার প্রবল ইচ্ছা। অবশ্য সেটা প্রায় সব সময় থাকে। কিন্তু সব সময় লক্ষ্য ও পরিকল্পনা সফল হয় না। ক্লিক করে না। এবার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here