প্রয়োজনে লকডাউন : করোনায় এক দিনে আক্রান্ত ৩৪৪৭ , মৃত্যু ৭ জন

0
437

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকারের ১১টি গাইড লাইন মেনে চললে আমাদের লকডাউনের প্রয়োজন হবে না। প্রয়োজনে লকডাউনের চিন্তা করা হবে।

আজ শনিবার মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সিটি স্ক্যান মেশিন ও ডায়ালাইসিস ইউনিট উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে। গতকালের হিসাবে একদিনে চার হাজার চারশ জন সংক্রামিত হয়েছে। এ হিসাবে সংক্রমণের হার প্রায় ১৩ শতাংশ ছাড়িয়ে গেছে। প্রতিদিন ৩ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় আমাদের সবাইকে মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সবাইকে টিকা নিতে হবে।

তিনি বলেন, আমাদের টিকার কোনো ঘাটতি নেই। এরই মধ্যে সোয়া ১৪ কোটি ডোজ টিকা দেয়া হয়েছে। আর প্রায় ৭০ লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে।

করোনায় এক দিনে আক্রান্ত ৩৪৪৭ , মৃত্যু ৭

ওদিকে দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো সাতজনের মৃত্যু হয়েছে। ফলে এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে তিন হাজার ৪৪৭ জন। ফলে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জনে।

আজ শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪.৩৫ শতাংশে।

এর আগে গতকাল শুক্রবার করোনায় ছয়জনের মৃত্যু হয়। শনাক্ত হয় চার হাজার ৩৭৮ জন। শনাক্তের হার ছিল ১৪.৬৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন।

এতে আরো বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ২৩ হাজার ২১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৪ হাজার ২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪.৩৫ শতাংশ। মোট শনাক্তের হার ১৩.৬৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে চারজন পুরুষ, তিনজন নারী। ঢাকা বিভাগে মারা গেছে চারজন। বরিশালে এক ও সিলেটে দুজনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here