আইসিসি’র মাসসেরা পুরস্কারে ইবাদত

0
299

বাংলা খবর ডেস্ক
জানুয়ারি মাসের আইসিসির মাসসেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ফাস্ট বোলার ইবাদত হোসেন। নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্সে এ মনোনয়ন পেলেন তিনি। ইবাদতের সঙ্গে ছেলেদের মাসসেরার তিনজনের সংক্ষিপ্ত তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কিগান পিটারসেন ও দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের অলরাউন্ডার ‘বেবি এবি’ খ্যাত ডেভাল্ড ব্রেভিস।
নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুই টেস্টে জয় পেয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে যেকোনো সংস্করণেই এটি প্রথম জয় বাংলাদেশের। সে টেস্টে ৪৬ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ইবাদত। সিরিজে ২৯.৩৩ গড়ে ৯ উইকেট শিকার এ ডানহাতি পেসারের।
এর আগে বাংলাদেশ থেকে আইসিসির মাসসেরা পুরস্কার পেয়েছেন দুজন। গত বছরের মে মাসে মুশফিকুর রহীম এবং জুলাইয়ে মাসসেরা হন সাকিব আল হাসান। জানুয়ারির মনোনয়নে ইবাদতের সঙ্গী ব্রেভিসের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ গেছে স্বপ্নের মতো।

সাবেক ব্যাটার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে দারুণ মিলের কারণে ‘বেবি এবি’ নাম পাওয়া অলরাউন্ডার হন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। ৮৪.৩৩ গড়ে রেকর্ড ৫০৬ রান করেন তিনি, দুটি শতকের সঙ্গে রয়েছে তিনটি অর্ধশতক, সঙ্গে ২৮.৫৭ গড়ে নিয়েছেন ৭ উইকেট। ইবাদত ও ব্রেভিসের সঙ্গে তালিকায় থাকা পিটারসেন ভারতের বিপক্ষে দেশের মাটির সিরিজে ছিলেন দারুণ। ৬১ গড়ে ২৪৪ রান করেছেন, হয়েছেন সিরিজের সেরা খেলোয়াড়ও। ০-১ ব্যবধানে পিছিয়ে থেকেও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here