রোনালদো যেতে চাইলে আটকাবে না ম্যানইউ

0
388

বাংলা খবর ডেস্ক:
এক যুগ পর ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে রসায়নটা ঠিক জমাতে পারছেন না ক্রিস্টিয়ানো রোনালদো। ক্রমেই অসুখী হয়ে উঠছেন তিনি। মিডিয়ায় গুঞ্জন, আগামী মৌসুমে ম্যানইউ উয়েফা চ্যাম্পিয়নস লীগে জায়গা নিশ্চিত করতে না পারলে রোনালদো থাকবেন না ওল্ড ট্র্যাফোর্ডে। তবে রোনালদোকে আটকাবে না ম্যানইউ। বৃটিশ গণমাধ্যম জানিয়েছে, পর্তুগিজ সুপারস্টারের যাওয়ার পথ খোলাই রেখেছে ঐতিহ্যবাহী ক্লাবটি।
ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লীগে সবচেয়ে সফল দল ম্যাচেস্টার ইউনাইটেড। রেকর্ড ২০ বারের চ্যাম্পিয়ন তারা। ১৯৯২ সালে প্রিমিয়ার লীগ পদ্ধতি চালু হওয়ার পর সর্বোচ্চ ১৩ বার এই ট্রফি জিতেছে রেড ডেভিলরা। কিন্তু গত ৯ বছরে ৯০০ মিলিয়ন পাউন্ড খরচ করেও প্রিমিয়ার লীগ ও চ্যাম্পিয়নস লীগে সাফল্যের মুখে দেখেনি দলটি।
২০০৮ সালে সবশেষ চ্যাম্পিয়নস লীগ এবং ২০১২-১৩ মৌসুমে শেষবারের মতো প্রিমিয়ার লীগ জেতে ম্যানইউ।
গত মৌসুমে লীগে দ্বিতীয় হয়ে শেষ করলেও শিরোপাজয়ী ম্যানচেস্টার সিটির চেয়ে পয়েন্টে অনেক পিছিয়ে ছিল ম্যাচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমেও শীর্ষে রয়েছে রেড ডেভিলদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যান সিটি। ২৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ম্যানইউ রয়েছে চারে। সিটির সঙ্গে ব্যবধানটা ২০ পয়েন্টের। তবে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড এবং আর্সেনাল। ৩৯ পয়েন্ট নিয়ে টটেনহ্যামও রয়েছে শীর্ষ চারের দৌড়ে। কাজেই শেষ পর্যন্ত সেরা চার দলের মধ্যে থাকাটা চ্যালেঞ্জই হবে ম্যানইউর জন্য।
প্রিমিয়ার লীগের শীর্ষ চার দলই কেবল আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগে খেলার সুযোগ পাবে। সংবাদমাধ্যম ‘দ্য মিরর’ বলছে, ম্যানইউ কোনো কারণে বাদ পড়ে গেলে ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে যাবেন রোনালদো। ৩৭ বছর বয়সী এই তারকা চলতি মৌসুমে ১৫ গোল করে দলের শীর্ষ গোলদাতা। তবে মাঠে যোগ্য সঙ্গী পাচ্ছেন না তিনি। নতুন কোচ রাল্ফ রাংনিকের কৌশল নিয়েও অসন্তুষ্ট রোনালদো। গুঞ্জন রয়েছে, অধিনায়কত্ব নিয়ে হ্যারি ম্যাগুয়ারের সঙ্গে একটা দ্বন্দ্ব চলছে সাবেক রিয়াল মাদ্রিদ তারকার। সবমিলিয়ে ম্যানইউ-রোনালদোর সম্পর্ক ক্রমেই শীতল হয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here