সাকিবের নিত্য নতুন নাটকে প্রধান নির্বাচকও বিরক্ত

0
55

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বয়স হয়ে গেছে ৩৫। এমন সময়ে দেশের হয়ে ক্রিকেট খেলতে আগ্রহী নন সাকিব আল হাসান। যদিও এই ক্রিকেট দিয়েই তিনি বিশ্বজোড়া খ্যাতি পেয়েছেন। তার কাছে অবসর একটা ভালো অপশন।

কিন্তু তিনি সে পথেও হাঁটছেন না। বরং নিত্য নতুন নাটক তৈরি করে আলোচনার জন্ম দিচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে তার সর্বশেষ নাটকে বোর্ড কর্মকর্তা থেকে শুরু করে নির্বাচকেরাও মহাবিরক্ত হয়ে গেছেন।

আইপিএলে খেলার আশায় দক্ষিণ আফ্রিকা সফরে শুধু ওয়ানডে খেলতে রাজি হয়েছিলেন সাকিব। টেস্ট সিরিজ খেলতে চাননি। কিন্তু তাকে কোনো দলই এবার আইপিএলে নেয়নি। এরপর তিনি নাকি বিসিবি সভাপতির কাছে মৌখিকভাবে আফ্রিকা সফরে দুই ফরম্যাটে খেলার কথা বলেছিলেন। কিন্তু দিন চারেক আগে বিজ্ঞাপনের কাছে দুবাই যাওয়ার সময় সাংবাদিকদের বলে যান, মানসিক বিপর্যস্ততার কারণে তিনি এই সফরে যাবেন না! এরপর বিসিবি তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ‘ছুটি’ দেয়।

এরপর গতকাল প্রকাশিত কেন্দ্রীয় চুক্তির তালিকায় দেখা যায় সাকিবের নাম তিন ফরম্যাটেই আছে! যে টেস্ট খেলতে চায় না, তাকে তিন ফরম্যাটে রাখার কারণ জানাতে আজ শুক্রবার সকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং নির্বাচক আব্দুর রাজ্জাক। নান্নুর বক্তব্য, ‘আমাদের কাছে যে তথ্য আছে, তাতে তিন সংস্করণেই ওকে পাওয়া যাবে। …আমরা এই তালিকা জমা দিয়েছি এক মাস আগে। বোর্ড তার পর অনুমোদন দিয়েছে। ‘

এমন সময় প্রধান নির্বাচকের উদ্দেশ্যে প্রশ্ন করা হয় যে, সাকিবের খেলা নিয়ে এই অনিশ্চয়তা যে বারবার সমস্যার সৃষ্টি করছে, সেটা তিনি কীভাবে দেখেন? জবাবে মিনহাজুল বলেন, ‘অবশ্যই (খারাপ লাগে), কারণ এখানে একটা পরিকল্পনা অবশ্যই থাকে। নির্বাচকরা ও টিম ম্যানেজমেন্ট থেকে পরিকল্পনা করে দল দেওয়া হয়। এরপর বোর্ডও অনুমোদন দেয়। না যাওয়াটা অবশ্যই ব্যাকফায়ারের মতো হয়। না গেলে তো জোর করে খেলানো যায় না। ‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here