ভারতকে হারিয়ে বাংলাদেশি আর্চারদের জোড়া স্বর্ণ জয়

0
63

বাংলা খবর ডেস্ক:
থাইল্যান্ডের ফুকেটে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে জয়জয়কার বাংলাদেশি আর্চারদের। ‘রিকার্ভ মিশ্র দলগত’ ইভেন্টে ভারতকে হারিয়ে স্বর্ণ জিতেছেন রোমান সানা ও নাসরিন আক্তার জুটি। রিকার্ভ মিশ্র দ্বৈতের পর মেয়েদের দলগত বিভাগেও ভারতকে হারিয়ে সোনা জিতেছেন বাংলাদেশের তিন আর্চার- নাসরিন আক্তার, ফামিদা সুলতানা নিশা ও দিয়া সিদ্দিকী।

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-১) শনিবার ভারতের রিধি ও সালুঙ্খের বিপক্ষে ৫-৩ সেট পয়েন্টে জেতে বাংলাদেশ। এই ইভেন্টে মালয়েশিয়া পেয়েছে ব্রোঞ্জ।

স্বর্ণ জিতলেও শুরু ভালো ছিল না রোমান-নাসরিনের। ভারতীয় প্রতিপক্ষদের বিপক্ষে প্রথম সেটে ৩৭-৩৪ সেটে হেরে যান তারা। ভারত পায় ২ পয়েন্ট। পরের সেটে ৩৭-৩৭ পয়েন্টে ড্র করেন বাংলাদেশের আর্চারদ্বয়। তাতে ১ পয়েন্ট আসে বাংলাদেশের পক্ষে।

তৃতীয় সেটে জয় ধরা দেয় রোমান-নাসরিনের তীরে। ভারতের আর্চারদের ৩৮-৩৫ ব্যবধানে হারিয়ে ২ পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। আর চতুর্থ সেটে ৩৭-৩৬ ব্যবধানে হারিয়ে ২ পয়েন্ট নিয়ে ৫-৩ সেট পয়েন্টে স্বর্ণ জিতে নেন রোমান ও নাসরিন।

গত শুক্রবার কোয়ার্টার-ফাইনালে রোমান-নাসরিন জুটি ৬-০ সেট পয়েন্টে হারান স্বাগতিক থাইল্যান্ডের জুটিকে। সেমি-ফাইনালেও আধিপত্য ধরে রাখেন দুজনে; ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে দেন কাজাখস্তানের জুটিকে।
রোমান-নাসরিনের স্বর্ণ জয়ের পর আরো একটি সুখবর পায় বাংলাদেশ। মেয়েদের দলগত রিকার্ভে ভারতকে ৫-৪ সেট পয়েন্টে হারায় বাংলাদেশের নারী আর্চাররা। দলের হয়ে খেলেন নাসরিন আক্তার, ফামিদা সুলতানা নিশা ও দিয়া সিদ্দিকী। সেমিফাইনালে বাংলাদেশের কাছে ৫-১ সেট পয়েন্টে হারা কাজাখস্তান এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে স্বাগতিক থাইল্যান্ডকে ৬-০ ব্যবধানে হারিয়ে।

জোড়া অর্জনের পর আরো একটি নিশ্চিত স্বর্ণ জয়ের অপেক্ষায় বাংলাদেশ। রিকার্ভ মহিলা এককের ফাইনালে উঠেছেন বাংলাদেশেরই দুই তীরন্দাজ নাসরিন ও দিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here