সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

0
41

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
সফরকারী বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সাত উইকেটের বড় জয় দিয়ে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এদিন প্রথমে ব্যাট করে প্রোটিয়াদের ১৯৫ রানের লক্ষ্য দেন তামিম-সাকিবরা। যে রান দক্ষিণ আফ্রিকার ব্যাটারা অনায়াসেই তুলে ফেলেন। জোড়া ফিফটি করেছেন কুইন্টন ডি কক-কাইল ভেরেইকের।

সিরিজের প্রথম ওয়ানডে জিতে আজ রোববার দ্বিতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল সফরকারীরা। তবে আত্মবিশ্বাসী দলটাকে টেনে মাটিতে নামাল দক্ষিণ আফ্রিকা।

পিংক ডে ওয়ানডেতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের ইনিংস শেষ হয় ১৯৫ রানে। ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে পথ হারান মাহমুদউল্লাহ-মুশফিকুর রহিমরা। পরে আফিফ হোসেনের ১০৭ বলে ৭২ রানের ইনিংসের সঙ্গে মেহেদী হাসান মিরাজের ৩৮ রানের কল্যাণে ১৯৪ রানের পুঁজি পায় অধিনায়ক তামিম ইকবালের দল। লক্ষ্য তাড়ায় নেমে দাপুটে শুরু পায় দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ৭৬ বল হাতে রাখে বিশাল জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

এই জয়ের কল্যাণে আইসিসি সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট অর্জন করল দক্ষিণ আফ্রিকা। সঙ্গে বাংলাদেশকে অপেক্ষায় রেখে সিরিজে ১-১ এ সমতা ফেরাল টেম্বা বাভুমার দল। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিল; যে ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৩ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here