‘ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন ডিসেম্বর থেকে’

0
61
ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আশা করি চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই আমরা ঢাকা থেকে ট্রেনে কক্সবাজার যেতে পারব। তা নাহলে আগামী বছরের জুনের মধ্যে অবশ্যই যেতে পারব। এছাড়া সরকারের পরিকল্পনা আছে চীন থেকে বার্মা হয়ে কক্সবাজারের ঘুমধুম পর্যন্ত পর্যটকরা ট্রেনে আসতে পারবেন। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, উন্নয়ন-অগ্রগতির মাধ্যমে দেশের মানুষ এখন স্বস্তিতে আছেন। কিন্তু এর আগে বিএনপি সরকার যোগাযোগ ব্যবস্থাসহ রেল ব্যবস্থাকে ধ্বংসের পথে নিয়ে গিয়েছিল।

মঙ্গলবার বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, সরাসরি নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রামের রেল যোগাযোগ স্থাপন করা হবে। কুমিল্লার লাকসামকে সংযুক্ত করার মাধ্যমে এভাবে ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব ৯১ কিলোমিটার কমে যাবে। এছাড়াও যমুনার ওপর ডেলিগেটেড রেলসেতু হচ্ছে। খুলনা থেকে মোংলা রেল যোগাযোগ জুন মাসের মধ্যে উদ্বোধন করতে পারব। আমরা পুরো রেল ব্যবস্থাকে ব্রডগেজে রূপান্তর করছি।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানিয়ে মুক্তিযুদ্ধকে খাটো করার অপচেষ্টা করা হচ্ছে। এ মিথ্যাচারকে প্রত্যাখ্যান করে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here