প্রধান নির্বাচন কমিশনার এম নুরুল হুদা বলেছেন, জাতীয় নির্বাচনে ১৫ ডিসেম্বরের পর থেকে পুলিশের সঙ্গে অংশ নেবে সশস্ত্র বাহিনী। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিশেষ বৈঠকে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন,  সুষ্ঠু নির্বাচনে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সবাইকে নিয়ে একটি ভালো নির্বাচন করতে চায় ইসি। বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনি কর্মকর্তাদের তথ্য সংগ্রহ করা যাবে না। বিনা কারণে নির্বাচনের আগ পর্যন্ত কারো ওপর খবরদারি বা হয়রানি করা যাবে। নতুন করে কোনো মামলা দায়ের করা যাবে না।

নুরুল হুদা আরো বলেন,  ১৫ ডিসেম্বরের পর প্রতিটি এলাকায় সেনাবাহিনীর ছোট ছোট টিম যাবে । নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেভাবে কাজ করতে হবে আইনশৃঙ্খলা বাহিনীকে। জনগণের স্বার্থ রক্ষার তাগিদে দায়িত্ব পালন করতে পুলিশ প্রশাসনের প্রতি সিইসি আহ্বান।

সিইসি বলেন, আমরা কারও নামে অভিযোগ পেলেই তদন্ত করবো। তবে নির্দোষ কারও ভয় পাবার কোনও কারণ নেই। নির্দোষ কোনো কর্মকর্তার বিরুদ্ধে কমিশন ব্যবস্থা নেবে না বলেও আশ্বস্ত করেন সিইসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here