দেশে ফিরছেন সাকিবসহ পাঁচ ক্রিকেটার

0
47

বাংলা খবর ডেস্ক:
দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে। শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। তবে টেস্ট খেলা হচ্ছে না বিশ্বের এই সেরা অলরাউন্ডারের। কারণ হার্টের সমস্যায় ভোগা মা শিরিন আক্তারের অবস্থার অবনতি হওয়ায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই হাসপাতালে আছেন তিন সন্তানও। বড় মেয়ে ভুগছেন ঠাণ্ডা জ্বরে, মেজো মেয়ে ও একমাত্র ছেলের হয়েছে নিউমোনিয়া। আর শাশুড়ি ক্যান্সারে সংকটাপন্ন অবস্থায়।

তিনি চিকিৎসাধীন আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে। এমন পরিস্থিতিতে সাকিব মাঠে স্বাভাবিক খেলাটাই খেলতে পারবে না। তবে দেশের জন্য তিনি করেছেন দারুণ সেক্রিফাইস। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে খেলেই ফিরছেন। কাল তার সঙ্গে ফিরে আসবেন আরও চারজন ক্রিকেটার। তারা হলেন, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র। জানা যায়, যারা ওয়ানডে স্কোয়াডে ছিলেন কিন্তু টেস্ট খেলবেন না তাদেরই কাল দেশে ফিরে আসার কথা। সূত্রটি জানায়, ‘কাল দক্ষিণ আফ্রিকা থেকে বিমানে চাপবে ওয়ানডে দলের চার সদস্য। তাদের সঙ্গে ফিরছেন সাকিবও। তারা ২৫শে মার্চ দেশে ঢাকায় পা রাখবেন সকাল ৯ টায়।’
সাকিব দুই ম্যাচ সিরিজের টেস্ট স্কোয়াডে থাকলেও বাকি ৪ জন সাদা পোশাকের ফরম্যাটের দলে নেই। এজন্য বৃহস্পতিবারই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে আসছেন তারা। তবে পেসার মোস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ খেলতে ভারত যাবেন নাকি আগে দেশে আসবেন সেই বিষয়টি এখনো পরিষ্কার নয়। তবে জানা গেছে, তিনি দেশে ফিরেই যাবেন ভারতে আইপিএল খেলতে। জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন রয়েছে দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে। তিনি বলেন, ‘সাকিব কাল (আজ) ফিরে যাচ্ছে। তার সঙ্গে ওয়ানডে দলের সদস্য যারা টেস্ট দলে নেই তারাও চলে যাবেন। তবে সবার এক ফ্লাইটে টিকিট পাওয়া যায়নি। ভিন্ন ভিন্ন ফ্লাইটে যাবেন তারা।’ এসেই সাকিব পরিবার নিয়ে ব্যস্ত হবেন। বাকিরা বিশ্রাম নিয়ে মাঠে নামবেন ঢাকা প্রিমিয়ার লীগে খেলতে।

সাকিব আল হাসানের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া নিয়ে জল ঘোলা হয়েছে দারুণভাবে। শুরুতেই তিনি এই সফরে যাবেন না বলেই জানিয়েছিলেন। পরে বিসিবিও তাকে সব ধরনের ক্রিকেট থেকে ২ মাসের ছুটি দিয়ে দেয়। তবে বেশ চাপে পড়েই সিদ্ধান্ত পাল্টে সফরে যান সাকিব। প্রথম ম্যাচে অবদান রেখে হন ম্যাচসেরাও। দ্বিতীয় ম্যাচের পর জানা যায় তার পরিবারের সদস্যরা অসুস্থ, পাঁচজনই আছেন হাসপাতালে। বোর্ড সাকিবকে ফিরে আসতে বলে। তারও তৃতীয় ওয়ানডে না খেলেই চলে আসার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত বদল করেন। তার এমন সিদ্ধান্তে দারুণ মুগ্ধ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি সংবাদ মাধ্যমে বলেছেন, ‘সাকিব আমাকে প্রথম ওয়ানডের পরেই বলেছিল ওর পরিবারের সবাই অসুস্থ আমি তাকে বলেছি ও আসতে পারে। পরিবার সবসময়ই গুরুত্বপূর্ণ তাদের জন্য অবশ্যই যেকোনো সময়ই আসতে পারে। ও বলেছিল দ্বিতীয় ওয়ানডে খেলে আসবে, এর পরে বলল আমি এখন আসছি। ওর টিকিটও বুক হয়ে গিয়েছিল। এরপরে কাল বললো তৃতীয় ম্যাচ শেষে আসবো। আমাদের তরফ থেকে পুরো গ্রিন সিগন্যাল দেয়া আছে যেহেতু ফ্যামিলি ইমার্জেন্সি। ও যে খেলছে অবশ্যই আমাদের জন্য বিরাট ব্যাপার।’

সাকিব অবশ্য দেশে ফিরে পারিবারিক পরিস্থিতি বুঝে আবার দক্ষিণ আফ্রিকায় যেতে পারেন। সেক্ষেত্রে ৩১শে মার্চ শুরু হতে যাওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। ঢাকায় সব ঠিক থাকলে ৮ই এপ্রিল দ্বিতীয় টেস্ট শুরুর আগে সেখানে হাজির হতে পারেন সাকিব এমনটাও শোনা যাচ্ছে। তবে কয়েকটি সূত্রে জানা গেছে, তার পরিবারের সদস্যদের যে অবস্থা তাতে তার ফের টেস্ট খেলতে যাওয়ার কোনো সুযোগ হবে না। তার মায়ের সঙ্গে একই হাসপাতালে ভর্তি আছেন নিউমোনিয়াতে আক্রান্ত একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেজো মেয়ে ইরাম হাসান। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠা-া জ্বরে ভুগছেন। সবমিলিয়ে পারিবারিকভাবে বেশ ক্রাইসিস মুহূর্ত। তার টেস্ট খেলতে যাওয়ার সম্ভাবনা একেবারেই ক্ষিণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here