নিউইয়র্কে পাতাল রেলে গুলি, সন্দেহভাজনের নাম প্রকাশ

0
81
ফ্র্যাংক ও জেমস। ছবি : নিউ ইয়র্ক পুলিশ

বাংলা খবর ডেস্ক:
নিউইয়র্ক সিটি পুলিশ ব্রুকলিনের পাতাল রেলে মঙ্গলবার সকালের গুলির ঘটনায় সন্দেহভাজনের নাম প্রকাশ করেছে। ওই ঘটনায় ২০ জনেরও বেশি লোক আহত হয়।

পুলিশ বলেছে, তারা হামলায় জড়িত সন্দেহে ফ্র্যাংক আর জেমস (৬২) নামে এক ব্যক্তিকে খুঁজছে। এ লোকটি একটি ইউ-হল ভ্যান গাড়ি ভাড়া করেছিলেন।

গাড়িটি গুলির ঘটনার সময় ব্যবহৃত হয়ে থাকতে পারে। ঘটনাস্থল থেকে ফিলাডেলফিয়ায় ভাড়া করা গাড়িটির চাবি পাওয়া গেছে।
নিউ ইয়র্ক পুলিশের (এনওয়াইপিডি) গোয়েন্দা প্রধান জেমস এসিগ বলেছেন, ‘আমরা ট্রেন স্টেশনের ঘটনায় তার কোনো সংযোগ আছে কিনা তা নির্ধারণ করতে চাচ্ছি। ” এনওয়াইপিডি ব্যক্তির অবস্থান সম্পর্কে তথ্য থাকলে একটি হটলাইনে কল করতে বলেছে।

হামলায় এখনো ফ্র্যাংক জেমসের নাম সরাসরি সন্দেহভাজন হিসেবে উল্লেখ করা হয়নি। তাকে ‘আগ্রহোদ্দীপক ব্যক্তি’ হিসাবে চিহ্নিত করা হয়েছে, যার হওয়ার অর্থ হল পুলিশ মনে করে তার কাছে ওই অপরাধ সম্পর্কিত তথ্য থাকতে পারে। বিবিসি

ওদিকে বিবিসি বলেছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে সানসেট পার্কে ৩৬তম স্ট্রিট স্টেশনে এই গুলি করা হয়েছে। এলাকাবাসীকে ওই এলাকা এড়িয়ে চলতে বা বিলম্বে সেখানে যাওয়ার পরামর্শ দিয়েছেন কর্মকর্তারা। দুই দিক থেকে আসা কমপক্ষে চারটি ট্রেন লাইনের ট্রেনকে বিলম্বিত করা হয়েছে। এতে প্রকৃতপক্ষে কতজন হতাহত হয়েছেন তা পরিষ্কারভাবে এখনও জানা যায়নি। ঘটনাস্থল থেকে তোলা অনেক ছবিতে দেখা যাচ্ছে স্টেশনের মেঝেতে রক্তাক্ত হয়ে পড়ে আছেন যাত্রীরা। অবিস্ফোরিত বিস্ফোরক সহ বেশ কিছু ডিভাইস উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here