আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল

0
78

নিউইয়র্ক :
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আর্য়োজন করা হয় ১৩ এপ্রিল বুধবার।দোয়া মাহফিলে বিভিন্ন মিডিয়ার সম্পাদক, সাংবাদিক, ক্লাবের সদস্য ও পেশাজীবিরা উপস্থিত হয়েছিলেন। জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে ইফতার মাহফিল সম্পন্ন হয়। ইফতারের পূর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মনজুরুল হক।
ইফতারের পূর্বে রমজানের ফজিলত,জাকাত আদায়ের বিভিন্ন মাসলা তুলে ধরে সংক্ষিপ্ত আলোচনা ও মোনাজাত পরিচালনা করেন আল নুর ইসলামিক কালচারাল সেন্টারের প্রধান মুফতি মোহাম্মদ ইসমাঈল।
ইফতার মাহফিলে বক্তব্য রাখেন সাপ্তাহিক ঠিকানার প্রেসিডেন্ট ও সাবেক সাংসদ এম এম শাহীন, জাতিসংঘ মিশনের ১ম সচিব নুর এলাহী মিনা, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাংবাদিক ও কলামিস্ট সাঈদ তারেক,আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি দর্পণ কবীর, সাবেক সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি, গোল্ডেন এইজ হোমকেয়ার প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, নন্দিত কণ্ঠশিল্পী বেবী নাজনীন, কণ্ঠশিল্পী রানো নেওয়াজ, লায়ন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো: মতিউর রহমান, কংগ্রেসম্যান প্রার্থী ডা: মুজিবুল হক, নারায়ণগঞ্জ জেলা সমিতির সাবেক আহবায়ক নির্মল পাল,নারায়ণগঞ্জ জেলা সমিতির সমিতির সভাপতি মো: মজিবর, বিয়ানিবাজার সমিতির সাবেক সভাপতি মাসুদুল হক ছানু,আশা হোমকেয়ার এর সিইও আকাশ রহমান,কমিউনিটি এ্যাক্টিভিস্ট রকি আলীয়ান, অর্থকন্ঠ’র সম্পাদক এনামুল হক এনাম, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো: মশিউর রহমান মজুমদার, সাংবাদিক এবিএম সালাহ উদ্দিন, সংগ্রাম সিংহ, তানভির আজহার সুকি, প্রেসক্লার সদস্য মল্লিকা খান মুনা, পাপিয়া বেগম,স্যামুয়েল স্টিফেন পিনারু, সরোয়ার হোসেন,মো: আলমগীর,মাহমুদুল হাসান পাহলভী, লিবার্টি রেনুভেশনের সিইও মোহাম্মদ আজাদ,রিয়েল এস্টেট ইনভেস্টর নুরুল আজিম,শো-টাইম মিউজিকের সিইও আলমগীর খান, কমিউনিটি এক্টিভিষ্ট আবদুর রশীদ বাবু, মো: রেদওয়ানুল হক কমিউনিটি এক্টিভিষ্ট মোস্তফা অনিক রাজ প্রমূখ।

আলোচনা সভায় এম এম শাহীন বলেন,দেশের উন্নয়নের জন্য প্রতিটি সেক্টরে প্রবাসীদের অবদান রয়েছে। কিন্তু প্রবাসীদের জন্য সরকারের তেমন কোন কন্টিভিউশন নাই। তাই প্রবাসীদের দাবীগুলো জোরালোভাবে উপস্থাপন করতে হবে।
নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের সুন্দর আয়োজনের জন্য আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
সাংবাদিক দর্পণ কবীর বলেন,প্রাবাসীদের স্বার্থ সংরক্ষনের বিষয়ে সংলাপ জরুরি, অনেক আইন আছে যে সব আইন প্রয়োগের মাধ্যমে প্রবাসীদের সঠিক অধিকার প্রতিফলিত হয়না। বিশেষ করে দেশে থাকা জমি জমা সংক্রান্ত বিষয়ে প্রবাসীরা ভূক্তভোগী।
ক্লাব সভাপতি মোহাম্মদ সাঈদ বলেন,সাংবাদিক সমাজকে নিয়ে আমাদের ইফতার আয়োজন। ২ বছর না করতে পারায় এখন প্রতিদিনই একাধিক ইফতার হচ্ছে, অনেকে ইচ্ছা থাকলেও নিজেদের অনুষ্ঠান থাকায় আসতে না পেরে টেলিফোন শুভ কামনা জানিয়েছেন। আমি তাদের সহমর্মীতার জন্যে কৃতজ্ঞতা জানাচ্ছি। আসুন এই বিশেষ মাসে পৃথিবীর সব মানুষ যেন শান্তিতে থাকে এই দোয়া করি। আবার করোনার আক্রমণ বাড়ছে,তাই সকলকে মাস্ক পড়ে সাবধানতা অবলম্বন করার অনুরোধ জানান।
সাধারণ সম্পাদক মনজুরুল হক বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় বিশ্বময় অনেক সাংবাদিকরা নির্যাতিত হয়েছেন। আহত ও নিহত হয়েছেন। যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের আত্মার শান্তি কামনা করি। অনুষ্ঠানে করোনায় চলে যাওয়া প্রয়াত ক্লাব সদস্য স্বপন হাইয়ের রুহের মাগফেরাত কামনা করা হয়। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here