জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি অধিনায়ক সোহান, বিশ্রামে সাকিব-মুশফিক-রিয়াদ

0
110

বাংলা খবর ডেস্ক:
আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে। এছাড়া বিশ্রামে পাঠানো হয়েছে সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে।

আজ শুক্রবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন করেছে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বাংলাদেশ দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হচ্ছেন মূলত সাকিব আল হাসান। তিনি জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নেওয়ায় সোহান এ দায়িত্ব পালন করবেন।

বৈঠক শেষে জালাল ইউনুস বলেন, ‘আমরা আজকে রিয়াদকে ডেকেছিলাম। তার সাথে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে। এর মধ্যে কিছু সিনিয়র ক্রিকেটারও থাকছে না। কিছু প্লেয়ারকে দেখার জন্য পাঠানো হচ্ছে। এই দলটা নেতৃত্ব দেওয়ার জন্য আমরা নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি।’

তিনি বলেন, ‘আমরা আজ মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি। এখানে আরও কিছু খেলোয়াড় নেই। মুশফিককেও জানানো হয়েছে, সাকিবও জানে। তাদের বলা হয়েছে এ জায়গায় আমরা নতুন কিছু খেলোয়াড়কে চেষ্টা করতেছি। এটা শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য।’

বাংলাদেশ ও জিম্বাবুয়ের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেরে প্রথম ম্যাচ ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট একই ভেন্যুতে হবে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের মতো এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায় শুরু হবে ম্যাচগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here