হাসপাতালে ২৭৬ ডেঙ্গু রোগী ভর্তি

0
188

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
নতুন করে আরো ৩৫ ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে।

চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল শুক্রবার (২২ জুলাই) পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দুই হাজার ১৪। এর মধ্যে রাজধানীতে ভর্তি হয়েছে এক হাজার ৭১৫ জন।

রাজধানীর বাইরে অন্য বিভাগগুলোয় ভর্তি হয়েছে ২৯৯ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে এক হাজার ৭৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।
নতুন ভর্তি হওয়া ৩৫ রোগীর মধ্যে ঢাকা বিভাগে ৩৪ জন এবং অন্য বিভাগে একজন ভর্তি হয়েছে। গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া এসব রোগীর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম।

এ নিয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে বর্তমানে ২১৫ জন রোগী ভর্তি আছে। আর রাজধানীর বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৬১ জন রোগী।

এর আগের ২৪ ঘণ্টায় নতুন ৬৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। তাদের মধ্যে ৫২ জন ঢাকা বিভাগে এবং ১৭ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

চলতি জুলাই মাসের ২২ দিনে মোট ৯২৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর আগে গত জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত জুন মাসে একজন এবং জুলাই মাসে চারজনসহ মোট পাঁচজনের মৃত্যু হয়েছে।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮ হাজার ৪২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। এর মধ্যে ১০৫ জন ডেঙ্গুতে মারা যায়। এ সময়ে ২৮ হাজার ২৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here