কালো আর্মব্র্যান্ড পরে মাঠে নামবেন পাক ক্রিকেটাররা

0
55

বাংলা খবর ডেস্ক:
এশিয়া কাপে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে কালো আর্মব্র্যান্ড পরে মাঠে নামবেন পাক ক্রিকেটাররা। কারণ হিসেবে তারা জানায়, ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত দেশবাসীর প্রতি সংহতি ও সমর্থন জানাতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘দেশজুড়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সংহতি প্রকাশ ও সমর্থন জানাতে ভারতের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে কালো আর্মব্র্যান্ড পরবে পাকিস্তান ক্রিকেট দল।’

পাকিস্তানে ভয়াবহ বন্যায় গত ২৪ ঘণ্টায় নতুন করে অন্তত ১১৯ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে ৭১ জন। এতে করে দেশটিতে বন্যায় মৃত্যুর সংখ্যা এক হাজার ৩৩ জনে দাঁড়িয়েছে। মোট আহত এক হাজার ৫২৭ জন। দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

দক্ষিণ এশিয়ার এই দেশটিতে চলমান অবিরাম বৃষ্টিপাতকে ‘জলবায়ু-প্রবর্তিত মহাকাব্যিক মানবিক সংকট’ বলে অভিহিত করে পাকিস্তান সরকার বৃহস্পতিবার (২৫ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ‘জাতীয় জরুরি অবস্থা’ ঘোষণা করেছে।

এদিকে পাকিস্তানের বিপক্ষে আজ ম্যাচ শুরুর আগে সুসংবাদ পেলো ভারত। করানো পজিটিভ হওয়ায় প্রধান কোচকে ছাড়াই গত সপ্তাহে এশিয়া কাপ খেলতে আরব আমিরাতে রওনা দেয় ভারতে ক্রিকেট দল। এই ম্যাচের আগেই নিজেদের নিয়মিত হেড কোচ রাহুল দ্রাবিড়কে ফিরে পেলো এশিয়া কাপের শেষ দুই আসরের চ্যাম্পিয়নরা। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন দ্রাবিড়।

হেড কোচ রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে দলের প্রস্তুতি পর্বের তদারকি করার দায়িত্ব দেওয়া হয়েছিল ভিভিএস লক্ষ্মণকে। এবার মাঠের খেলা শুরুর আগেই তার কাছ থেকে দায়িত্ব বুঝে নিচ্ছেন ভারতের নিয়মিত হেড কোচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here