সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ আর নেই

0
76

নিউইয়র্ক:
বিশিষ্ট সাংবাদিক, ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাব ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের অন্যতম সদস্য মাইন উদ্দিন আহমেদ আর নেই। ১ জানুয়ারী রোববার দিবাগত রাত ১১টা ২৯ মিনিটে) জ্যামাইকা মেডিক্যাল সেন্টারে (হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিলøাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। গত সপ্তাহে ওজনপার্কের বাসায় অসুস্থ্য হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কিডনী সমস্যা সহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলে। তার পুত্র রিয়াজ আহমেদ মাইন উদ্দিন আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ-এর পুত্র রিয়াজ আহমেদ ইতিপূর্বে বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে জানিয়েছিলেন, আব্বা গত ২৭ মঙ্গলবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে জরুরী ভিত্তিতে জামাইকা মেডিক্যাল সেন্টারের (হাসপাতাল) জরুরী বিভাগে ভর্তি করা হয়। হাসপাতালে প্রাথমিক চেকআপে তার কিডনীতে টিউমার ধরা পরে, ডাক্তাররা ক্যান্সারের সম্ভাব্যতা যাচাই করছিলেন। সার্জারির পরিকল্পনা করা হচ্ছিলো। সার্জারির পর বায়োপসির মাধ্যমে ক্যান্সার বিষয়ক সন্দেহ দূর হবে এবং সে অনুযায়ী চিকিৎসার দিক নির্ধারণ করা হবে বলে চিকিৎসকগণ জানিয়েছিলেন। তিনি জানান, প্রয়োজনে অব্বাকে মানহাটানস্থ মাউন্ট সিনাই হাসপাতালে স্থানান্তর করার চিন্তাভাবনা হচ্ছিলো।
এদিকে সিনিয়র সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ-এর আকস্মিক মৃত্যুল খবরে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মনেয়ারুল ইসলাম। গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ। ইউএনএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here