কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনকের অভিষেক ও ইংরেজি নববর্ষ উদযাপন

0
85

নিউইয়র্ক:
প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনকের নবনির্বাচিত সভাপতি মো বদরুল হক আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো আল-আমিন, সহ সাধারন সম্পাদক মো রুহুল আমিন এবং মাইন-উদ্দীনের পরিচালনায় ১ জানুয়ারি ২০২৩ সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক প্রবাসী কুমিল্লাবাসি ও কমিউনিটি নেতৃবিন্দ ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত এবং পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত।

পুরো অনুষ্ঠানটি তত্তাবধানে ছিলেন কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী এবং সিঃ সহ-সভাপতি সিরাজুল হক জামাল ।

কুমিল্লা প্রবাসীদের মিলনমেলায় পরিনত হওয়া এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেবিবিএ এর সভাপতি ও মুলধারার বিশিষ্ট রাজনীতিবিদ জনাব গিয়াস আহমেদ ।
তিনি বলেন, কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনক প্রবাসে একটি আদর্শ সংগঠন। এ দেশে আমাদের অধিকার প্রতিষ্ঠা করতে হলে আমাদের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হতে হবে ।এ সংগঠনের কর্মকর্তারা সৌহার্দ-সম্প্রীতির মাধ্যমে সংগঠনকে পরিচালিত করছেন।
গেষ্ট অব অনার ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টিবোডের সদস্য এডঃ জামাল আহমেদ জনি ও মফিজুর রহমান ,বাংলাদেশ সোসাইটির সিঃ সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বিশিষ্ট রাজনীতিবিদ এটর্নি মইন চৌধুরী ও আনোয়ারুল ইসলাম আনোয়ার, কুমিল্লা সমিতির প্রধান উপদেষ্টা হাজী আবু তাহের ভুইয়া, বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ফারুক আহমেদ, সাবেক ছাএনেতা ভিপি জহিরুল ইসলাম মোল্লা, সাবেক নির্বাচন কমিশনার বাংলাদেশ সোসাইটির রুহুল আমিন সরকার, কুমিল্লা সমিতির সাবেক সভাপতি শাহআলম, রুপসী চাদপুর ফাউন্ডেশনের সভাপতি মাওলানা ফখরুল ইসলাম মাসুম, বিশিষ্ট রাজনীতিবিদ অলিউল্লাহ আতিকুর রহমান, বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা আক্তার হোসেন বাবুল, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলাম, এম কে জামান, মফিজুল ইসলাম ভুইয়া রুমি, সাবেক ছাএনেতা ভিপি জসিম উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুছ খোকন, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর আলম, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা কুতুবউদ্দিন মাহমুদ, আল-আমীন সুমন, ফিরোজুল ইসলাম পাটয়ারী, আমির হোসেন কামাল, বরুড়া এসোসিয়েশনের সভাপতি সুলেমান মজুমদার, বৄহত্তর লাকসাম ফাউন্ডেশনের সভাপতি মশিউর রহমান মজুমদার, বীর মুক্তিযোদ্ধা মীর মসিউর রহমান , নুরে আলম , ও মো আব্দুল কাইয়ুম ।

এডঃ জামাল আহমেদ জনি বলেন, প্রবাসে কুমিল্লা সমিতিকে আমরা আরো এগিয়ে নিয়ে যেতে হবে । এই সংগঠন আমাদের প্রাণের সংগঠন। সুতরাং এই সংগঠনের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে।

বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ সোসাইটির কর্মকান্ডের সাথে কুমিল্লাবাসীর গভীর সম্পৃক্ততা রয়েছে। সোসাইটির প্রতিটি অনুষ্ঠানে তারা অগ্রণী ভূমিকা পালন করেন।

বক্তব্যে অতিথিরা নবনির্বাচিত কমিটিকে অভিনন্দিত করেন এবং আগামীতে কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনকের প্রসার ও সেবামুলক কাজে সহযোগিতা করার অজ্ঞীকার ব্যক্ত করেন।
উল্লেখযোগ্য সংখ্যক কুমিল্লাবাসীর উপস্থিতি ও করতালির মধ্যদিয়ে নব-নির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান সংগঠনের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা হাজী আবু তাহের ভূঁইয়া।
অনুষ্ঠানে নবনির্বাচিত কার্যকরী কমিটির পক্ষথেকে কুমিল্লার কৃতিসন্তান এডঃ জামাল আহমেদ জনি, আমিনুল ইসলাম চৌধুরী , আবুল কালাম ভুইয়া এবং ডাঃ শাহনাজ লিপি কে বিশিষ্ট সন্মাননা সুচক ক্রেষ্ট প্রদান করা হয় ।
কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনক আয়োজিত অভিষেক ইংরেজি নববর্ষ উদযাপন অনুষ্ঠানে অনান্নদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর এম আলম , মো কবির হোসেন , ইন্জিনিয়ার গিয়াসউদ্দিম , মো ওমর ফারুক , মো নাছির উদ্দিন , মো ইকবাল হোসেন , জিনিয়া আমিন মুনমুন, কামাল উদ্দিন খান, মোস্তাক আহমেদ , সেলিম আহমেদ , ইন্জিনিয়ার সাইফুল ইসলাম , সাইদুজ্জামান রিংকু , রাতুল ইসলাম রাব্বি , প্রমুখ ।
সমাপনী বক্তব্যে সভাপতি মো বদরুল হক আজাদ বলেন, আপনারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন, আমরা আপনাদের সহযোগিতায় যথাযথভাবে তা পালন করার চেষ্টা করবো।

সাধারণ সম্পাদক মো আল আমিন অনুষ্ঠানকে সফল এবং স্বার্থক করার জন্য যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

অনুষ্ঠান শেষে সাংকৃতিক পর্বে অংশগ্রহণ করেন প্রবাসের স্বনামধন্য শিল্পীবৃন্দ ।পরিশেষে কথা গ্রীল এন্ড কাবাব রেস্টুরেন্টের সুস্বাদু ডিনার পরিবেশনার মধ্যদিয়ে শেষ হয় আয়োজন । বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here