ভারতে পুলিশের গুলিতে স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যু

0
73

বাংলা খবর ডেস্ক:
ভারতের উড়িষ্যায় আজ রোববার দুপুর নাগাদ রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাশকে লক্ষ্য করে গুলি ছোড়েন দেশটির এক পুলিশ কর্মকর্তা। পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় নব দাশকে উদ্ধার করে আকাশপথে ভুবনেশ্বরে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। তাকে বাঁচাতে সেখানে তার অস্ত্রোপচারও হয়। তবে শেষমেশ মন্ত্রীকে বাঁচানো যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, হাসপাতালে নব দাশ মারা গেছেন।

রাজ্যের ঝারসুগুন্ডা জেলার ব্রজরজনগর এলাকায় নব দাশের ওপর গুলি চালানো সহকারী উপ-পুলিশ পরিদর্শককে (এএসআই) গ্রফতার করা হয়েছে। তবে তিনি ঠিক কী কারণে স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করেছেন তা এখন পর্যন্ত জানা যায়নি বলে দেশটির সংবাদমাধ্যমে বলা হয়েছে।

ওই ঘটনার প্রত্যক্ষদর্শী অ্যাডভোকেট রাম মোহন রাও বলেন, ওই পুলিশ কর্মকর্তা বেশ কাছ থেকেই মন্ত্রীকে গুলি করেছিলেন। গান্ধী চকে এই ঘটনাটি ঘটে দুপুর ১২টার দিকে। সেই সময় মন্ত্রী একটি কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন। বুকের বাঁ পাশে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন তিনি।

হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, বুলেটটি মন্ত্রীর হৃদপিণ্ডে আঘাত করে এবং অভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়। এক বিবৃতিতে হাসপাতালটি জানিয়েছে, মন্ত্রীর আঘাতগুলো সারানো হয় এবং হার্টের পাম্পিং বাড়ানোর জন্য পদক্ষেপ নেওয়া হয়েছিল। তাকে জরুরি আইসিইউ কেয়ারে নেওয়া হয় কিন্তু সর্বোচ্চ চেষ্টার পরেও তাকে বাঁচানো সম্ভব হয় নি।

উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক স্বাস্থ্যমন্ত্রী নব দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, নব দাশ সরকার ও দলের জন্য বড় সম্পদ ছিলেন। তার মৃত্যুতে রাজ্যের অপূরণীয় ক্ষতি হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here