ট্যুইটারে কংগ্রেসকে ফলো শুরু করায় ট্রোলের শিকার সোনম কাপুর!

0
486

বিনোদন ডেস্ক: অমিতাভ বচ্চনের পর বর্তমানে ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের ট্যুইটার অ্যাকাউন্টের ফলোয়ার হলেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। এজন্য এই অভিনেত্রীকে ধন্যবাদ জানায় কংগ্রেস। আর এরপরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গেল ট্রোল-পর্ব।

সোনম ফলো করার পর কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে লেখা হয়, ‘ফলো করার জন্য ধন্যবাদ সোনম কপূর। আপনি সুন্দর ও প্রেরণাদায়ী। আপনার বীর দ্য ওয়েডিং সিনেমার জন্য সাগ্রহে অপেক্ষা করছি’।

এরপরই শুরু হয়ে যায় কটাক্ষ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে একটি ট্যুইটার অ্যাকাউন্টে লেখা হয়, ‘খুব ভালো কথা। একই রকমের বুদ্ধির লোকদের একে অপরকে ফলো করাই উচিত’।

অন্য এক ইউজার রসিকতার ছলে লিখেছেন, ‘আমিও তো কংগ্রেসকে ফলো করি। কিন্তু দল আমাকে কখনো ধন্যবাদ জানায়নি’।

বিজেপিকে নিশানা করে জুমলা মুক্ত ভারত নামে একটি হ্যান্ডেলে লেখা হয়,’সোনম কাপুরেরও আর জুমলায় ভরসা নেই’।

আসলে এই ইউজারের ইঙ্গিত, সোনম বিজেপির বিপক্ষ দল কংগ্রেসকে ফলো করে ওই দলের ওপর ভরসা দেখিয়েছেন।

অন্য এক ইউজারের মন্তব্য, ‘এক লুজার আর এক লুজারকে ফলো করছেন’।

অভিনব নামে এক ইউজারের ট্যুইট, ‘ব্যস, এবার সানি লিওনও কংগ্রেসকে ফলো করুন’।

এই ট্যুইটে ব্যাঙ্গাত্মকভাবে কংগ্রেসের জয়ধ্বনি দেওয়া হয়েছে।

এ ধরনের ট্যুইট থেকেই বুঝা যায় যে, সোশ্যাল মিডিয়ায় কোনো কিছুই আর ট্রোলিংয়ের বাইরে নয়। ভালো-মন্দ, যাই হোক না কেন, এই প্ল্যাটফর্ম ব্যবহারকারীরা তা নিয়ে হাসিঠাট্টা- রসিকতা বেশ ভালো মতোই জানেন এবং এ ব্যাপারে কোনো সুযোগই হাতছাড়া করতে রাজি নন।

প্রসঙ্গত, টুইটারে কংগ্রেসের ফলোয়ার সংখ্যা বেড়েছে। ২০১৬ সালে মাত্র ১০ লাখ ফলোয়ার ছিল। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে তা বেড়ে হয়েছে ৪০ লাখ।

অমিতাভ বচ্চন কংগ্রেসকে ফলো করা শুরু করেন গত ৯ ফেব্রুয়ারি। আর সোনম কাপুর ১৫ ফেব্রুয়ারি থেকে অমিতাভ বচ্চনের পদাঙ্ক অনুসরণ করেন।

অমিতাভাকেও কংগ্রেসের টুইটার পেজ থেকে অভিনন্দন জানানো হয়েছিল। এবং ‘১০২ নট আউট’ সিনেমা দেখান অপেক্ষায় থাকার কথা জানানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here