শোকে স্তব্ধ গোটা ভারত

0
353

বিনোদন ডেস্ক: আচমকা অসুস্থ হয়ে মারা গেছেন বলিউড অভিনেত্রী শ্রীদেবী। রিপোর্ট অনুযায়ী হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। ভাইপোর বিয়ে উপলক্ষে দুবাইয়ে ছিলেন শ্রীদেবী ও তাঁর পরিবার। অভিনেত্রীর মৃত্যুর সময় উপস্থিত ছিলেন তাঁর স্বামী বনি কাপুর ও মেয়ে খুশি। শ্যুটিংয়ের কাজে অন্যত্র ব্যস্ত থাকায় দুবাইয়ে ছিলেন না বড় মেয়ে জাহ্নবী কাপুর। শ্রীদেবীর আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া বলিউডে।

সম্প্রতি একটি তথ্য সূত্রের খবর, দুবাইয়ের এমিরেটস টাওয়ারে মারা যান শ্রীদেবী। রাত ১১টার দিকে বাথরুমে ঢুকে প্রায় আধঘণ্টা কেটে যাওয়ার পর তিনি বেরোননি। পরে হোটেলের ঘরের মেঝে জলমগ্ন হয়ে যাওয়ায় সকলের টনক নড়ে। দুবাইয়ের রাশিদ হাসপাতালে নিয়ে গেলে , চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আপাতত ময়নাতদন্তের জন্য তাঁর লাশ মর্গে রাখা হয়েছে।

১৯৭৮ সালে ‘ষোলওয়া সাওয়ান’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন শ্রীদেবী। সৌন্দর্য্য ও প্রতিভার অধিকারী অভিনেত্রীকে মাত্র ৫ বছরের মধ্যেই জিতেন্দ্রের বিপরীতে ‘হিম্মতওয়ালা’ ছবিতে দেখা যায়। অল্প সময়ের মধ্যে রূপে ও গুণে দর্শকদের মুগ্ধ করে ফেলেন শ্রী। হিন্দি ছবির প্রভাবশালী অভিনেত্রীদের তালিকায় উঠে আসে তাঁর নাম। এরপর একে একে ‘মাওয়ালি’(১৯৮৩), ‘তোফা’(১৯৮৪), ‘মিস্টার ইন্ডিয়া’ (১৯৮৭) এবং ‘চাঁদনী’(১৯৮৯)-র মতো হিট ছবি দিয়ে বক্সঅফিসে দাপিয়ে বেড়ান শ্রীদেবী। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে অনিল কাপুরের বিপরীতে তাঁর ‘হাওয়া হাওয়াই’ এবং ‘আই লভ ইউ’ গানে দর্শক মনে ঝড় উঠেছিল।

শুধু বাণিজ্যিক ছবি নয়, ‘সদমা’(১৯৮৩), ‘লমহে’(১৯৯১)-র মতো ছবির মধ্যে দিয়ে অভিনয় দক্ষতার প্রমাণও রেখেছিলেন শ্রীদেবী। প্রযোজক বনি কাপুরকে বিয়ের পর দীর্ঘ সময় রুপালি পর্দা থেকে দূরে ছিলেন অভিনেত্রী। ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবি দিয়ে ফের কামব্যাক করেন শ্রীদেবী। সে বছরই জিতে নেন সেরা অভিনেত্রীর পুরস্কার। বহু প্রশংসিত হয় তাঁর অভিনয়। এরপর গত বছরই ‘মম’ ছবিতেও অভিনয়ের ছাপ রেখেছিলেন তিনি। চলতি বছরে শাহরুখ খানের ‘জিরো’তেও বিশেষ ভূমিকায় দেখা যেত তাঁকে।

হিন্দি ছাড়াও দক্ষিণ ভারতীয় ছবিতেও দাপটের সঙ্গে কাজ করেছিলেন শ্রীদেবী। মালয়ালম, তেলুগু, তামিল এবং কন্নড় ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

শ্রীদেবীর অকাল প্রয়াণে শোকাহত বলিউড এবং শ্রী-ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় শ্রীদেবীকে স্মরণ করে চলছে বহু পোস্ট। বলিউড ও বিনোদন জগতের তারকাদের পাশাপাশি অভিনেত্রীকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরাও। এইসময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here