সিনেমায় ফিরছেন ‘অশ্লীল’ নায়িকা মুনমুন

0
604
দীর্ঘ বিরতির পর সিনেমায় ফিরছেন ‘অশ্লীল’ সিনেমার ‘চিত্রনায়িকা’ খ্যাত মুনমুন। সম্প্রতি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারের মাধ্যমে তিনি এ কথা জানিয়েছেন।

ফিরেই যেন বোমা ফাটালেন এই নায়িকা। জানালেন নানান অজানা কথা।

মুনমুন বলেন, শুধু আমি নই। আমার মত অনেকেই তখন ব্ল্যাকমেইলের শিকার হয়ে কাজ করেছি। একই সাথে বলি হয়েছি বিভিন্ন প্রকার পলিটিক্সের। যে কারণে ‘বাধ্য’ হয়ে ফিল্ম ছেড়েছিলাম। আর পারিশ্রমিক বকেয়ার ঘটনাটা তো ছিলই। আমি তৎকালীন প্রায় আশি লাখ টাকা পেতাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য, শিল্পী সমিতিতে বিষয়টি জানানোর পরও কোন কাজ হয়নি। পক্ষান্তরে আমাকে শিল্পী সমিতির পক্ষ থেকে বলা হলো, পানিতে থেকে তুমি কুমিরের সাথে যুদ্ধ করে পারবে না।
তিনি আরো বলেন, আমি অশ্লীল দৃশ্যের বিষয়ে প্রতিবাদ করতাম। এমনকি সিনেমায় নিজের অভিনয়দৃশ্য নিয়েও আপত্তি তুলতাম। অথচ সাংবাদিকরা বিষয়টি না জেনে-না বুঝে আমার নামের আগে ক্রমাগতভাবে অশ্লীল শব্দ বসিয়েছে। অথচ আমি কখনো এমন দৃশ্যে অভিনয় করিনি। এটা স্রেফ একটা ফিল্ম পলিটিক্স ছিলো।

গুণী নির্মাতা ইহতেশামের হাত ধরে ১৯৯৭ সালে চলচ্চিত্র জগতে অভিষেক হয় মুনমুনের। তার প্রথম সিনেমা ছিলো মৌমাছি। সবমিলিয়ে এই চিত্রনায়িকা মোট নব্বইটি সিনেমায় অভিনয় করেছিলেন। যার ভেতর কয়েকটি ব্যবসাসফলও ছিল। কিন্তু বিভিন্ন কারণে দ্বিতীয় সারির নায়িকাদের তালিকায় তার নাম চলে যাওয়ায় পর্দার অর্ন্তরালে চলে যান তিনি।

দীর্ঘ বিরতির পর আবারো মুনমুন ফিরছেন প্রিয় এফডিসি প্রাঙ্গণে। লাইট-ক্যামেরা-অ্যাকশনে কর্মব্যস্ত সময় কাটাবেন তিনি। তবে এখন থেকে ‘বিশেষ’ খেয়াল রাখবেন, দূরে থাকবেন সকল প্রকার নোংরামির। যাতে আর কেউ তার দিকে আঙুল তুলে বলতে না পারে, ‘ওই যে মুনমুন যায়, অশ্লীল যুগের নায়িকা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here