মার্করামের ব্যাটিংয়ে মুগ্ধ কোহলি

0
411
টেস্ট ক্রিকেটে গত বছরেই অভিষেক হয়েছে দক্ষিণ আফ্রিকার তরুণ ওপেনার এইডেন মার্করামের। জোহানেসবার্গে খেলছেন নিজের দশম টেস্ট। এর মধ্যেই দেখা পেয়েছেন চারটি সেঞ্চুরির। নিজের ব্যাটিং প্রতিভার প্রমাণ ভালভাবেই দিচ্ছেন ডানহাতি এ ওপেনার। সর্বশেষ জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে দারুণ এক সেঞ্চুরি করেছেন মার্করাম। এই ইনিংসের পরই প্রশংসা পেয়েছেন সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলির কাছ থেকে।

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের শেষ টেস্টে মাঠে নেমেছে দুদল। তবে ম্যাচে রয়েছে বেশ উত্তেজনা। স্মিথ-ওয়ার্নারকে ছাড়া দীর্ঘ আট বছর পর খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। কেপটাউন টেস্টের ঘটনায় জড়িত থাকায় নিষিদ্ধ এ দু’জন খেলছেন না এই টেস্টে। দলের ভার উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম পাইনের কাঁধে।

ক্রিকেটবিশ্বে বেশ আলোচনায় থাকা এই সিরিজে চলছে নানান ঝামেলা। তার মধ্যেও ব্যাটিংটা ঠিকমত করে গেছেন মার্করাম। তিনি এই সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ রান স্কোরার। গতকাল শুক্রবার আউট হওয়ার আগে খেলেছেন ২১৬ বলে ১৫৩ রানের ইনিংস। তার ব্যাটিং দেখে কোহলি প্রশংসা না করে পারেননি। এর আগে কেপটাউন টেস্টে ৮৪ রানের ইনিংস দেখে টুইটারে কোহলি লিখেছিলেন, ‘এইডেন মার্করামকে দেখা আনন্দের!’

কোহলির এমন প্রশংসা পেয়ে মার্করাম জানিয়েছেন তার রান করার ক্ষুধা অনুকরণ করার চেষ্টা করেন, ‘তার (কোহলি) প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মনোভাব তারিফ করার মত। তার রান করার অনুপ্রেরণা আমি অনুকরণ করার চেষ্টা করি।’

এর আগে জানুয়ারিতে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের দ্বিতীয় টেস্টে ৯৪ রানের ইনিংস খেলে আউট হয়েছিলেন মারকরাম। সে সময় কোহলি নিজে এগিয়ে এসে প্রশংসা করেছিলেন তার। চলতি সিরিজে সর্বোচ্চ ৪৪৩ রান মারকরামের। অনুকরণটা একেবারে খারাপ হচ্ছে না তাহলে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here