ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

0
186
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় ১৮ কি.মি সড়কে তীব্র যানজট রয়েছে। মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত যানজটে আটকা পড়েছে শত শত যাত্রী ও পরিবহন।

দাউদকান্দি এলাকার মেঘনা ও গোমতি সেতুর টোল আদায়ে ধীরগতি, মালবাহি গাড়িতে অতিরিক্ত ওজনের নামে চাঁদা আদায় এবং নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় সড়ক সংস্কার কাজের কারণে সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

যাত্রী ও চালকদের অভিযোগ, মেঘনা ও দাউদকান্দি সেতুতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ এবং দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে সংশ্লিষ্টদের অবৈধ বাণিজ্য এবং শনিবারও সরকারি ছুটির দিন হওয়ায় অতিরিক্ত গাড়ির চাপ ও বেপরোয়া গতিতে এলোমেলো গাড়ি চলাচলের কারণে যাত্রীরা ফোর লেনের তেমন সুফল পাচ্ছেন না।

জানা যায়, শুক্রবার রাতে যানজট কিছুটা কমে এলেও শনিবার ভোর থেকে আবার তীব্র আকার ধারণ করে। দাউদকান্দির টোলপ্লাজা থেকে যানজট গৌরিপুর স্টেশন ছাড়িয়ে যায়। যানজটের আটকা পড়ে যাত্রী ছাড়াও পণ্যবাহী যানবাহন, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ভিআইপিদের সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।

তবে দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, শুক্র ও শনিবার ছুটির দিন হওয়ায় যানবাহনের চাপ এমনিতেই বেশি। শুক্রবার রাত থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। মদনপুর এলাকায় যানবাহনের লম্বা লাইন থাকায় কুমিল্লা অংশের যানজট কমানো সম্ভব হচ্ছে না। ফলে দিন-রাত হাইওয়ে পুলিশ কাজ করলেও এর সুবিধা পাচ্ছে না যাত্রীসাধারণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here