শিশুদের দেশপ্রেম এবং মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি শিশু-কিশোরদের প্রতি এ আহ্বান জানান। তিনি বলেন, আজকের শিশু-কিশোররাই হবে জাতির ভবিষ্যৎ কর্ণধার। তার শিশুদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। তবেই দেশের জন্য কাজ করার মানসিকতা গড়ে উঠবে।

আওয়ামী লীগ জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছি। আর উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি অর্জন, এ স্বপ্ন বাস্তবায়নে আমাদের আরো এক ধাপ এগিয়ে নিয়ে গিয়েছে। এ স্বীকৃতি দেশাবাসীর অক্লান্ত পরিশ্রম ও সংগ্রামের ফসল। এমনি এক গৌরবময় শুভ সময়ে যখন আমাদের দেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে, ঠিক তখনই এই কমডেকা অনুষ্ঠিত হচ্ছে। লেখাপড়ার পাশাপাশি জনসেবা করতে হবে। শৈশব থেকেই এ চর্চা শুরু করে দিতে হবে। শিশু-কিশোরদের সৃজনশীল চিন্তা চেতনায় কাজ করে যাচ্ছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল চিন্তা চেতনায় গড়ে তোলার কাজ করছি। তাদের লেখাপড়ার ধরণ আরো উন্নত ও যুগোপযোগী করার চেষ্টা করছি। এছাড়া শিশুরা যেন মাদক ও সন্ত্রাসে জাড়িয়ে না পড়ে এ জন্য পরিবার, শিক্ষক এবং ইমামদের প্রতি আহ্বান জানান।
স্কাউটদের উদ্দেশ্যে তিনি বলেন, স্কাউট কার্যক্রমের উন্নয়ন ও সম্প্রসারণে সরকার সর্বাত্মক সহযোগিতা করছে। স্কাউট শতাব্দী ভবন নির্মাণ ও স্কাউটিং সম্প্রসারণের জন্য ১২২ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট বছর পর আজ চাঁদপুর সফরে গিয়েছেন। সকাল ১১টার দিকে হেলিকপ্টারযোগে তিনি হাইমচরে পৌঁছান তিনি। এরপর এই অনুষ্ঠানে যোগ দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here