বিদ্যুতের মূল্যবৃদ্ধির ‘সাময়িক সমস্যা’ সবাই মেনে নিন: কাদের

0
480

বাংলা খবর ডেস্ক: বিদ্যুতের মূল্যবৃদ্ধিকে ‘সাময়িক সমস্যা’ হিসেবে আখ্যায়িত করে তা মেনে নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দীর্ঘ মেয়াদি সমস্যা সমাধানের জন্য বিদ্যুতের সামান্য দাম বাড়ানো হয়েছে। এটা সাময়িক সমস্যা। এই সমস্যা বেশি দিন থাকবে না। এই সাময়িক সমস্যা সবাইকে মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি।

শুক্রবার বিকালে রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মুজিববর্ষে আমরা শতভাগ ঘরে বিদ্যুৎ পৌঁছে দেব। বিদ্যুৎ উৎপাদনের খরচের সঙ্গে সমন্বয় করার জন্য সামান্য দাম বাড়ানো হয়েছে। বিদ্যুৎ প্রাপ্তি সহজলভ্য করার জন্যই এই সাময়িক দাম বাড়ানো। এতে হয় তো সাময়িক কষ্ট হতে পারে। এই দাম বাড়ানোর পরও সরকারকে বিশাল অংকের টাকা ভর্তুকি দিতে হবে।

তিনি বলেন, বিএনপির আমলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকত না। সেই দুর্ভোগ এখন আর নেই। ঘরে ঘরে বিদ্যুৎ সহজলভ্য করার জন্যই এই সামান্য দাম বাড়ানো হয়েছে। দীর্ঘ মেয়াদী সংকট সমাধানের এই সাময়িক সমস্যাটা আশা করি সবাই মেনে নেবেন।

ডেঙ্গু মোকাবিলায় এবার আগে-ভাগেই দুই মেয়রকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গ তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, গত বছর ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছিল। আবারও এ ধরণের সমস্যা যাতে না হয়, এজন্য ঢাকার নবনির্বাচিত দুই মেয়ের শপথের সময় প্রস্তুতি নেয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রী বলেছেন ভোট যেন মশায় না খায়। আশা করি- মেয়ররা প্রস্তুতি নেবেন। জনগণকে প্রস্তুতি নেয়াবেন।

শহীদ সেলিম-দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আবদুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here