বিদ্রোহী প্রার্থীদের জন্য দলীয় নির্দেশনা আওয়ামী লীগের

0
88
স্থানীয় সরকার নির্বাচনে যারা দলীয় কোন্দলে বা প্রতিযোগী হিসেবে বিদ্রোহী প্রার্থী হয়েছে এবং যারা আওয়ামী লীগের প্রার্থীদের সাথে বিরোধীতা করছে ভবিষ্যতে তাদেরকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হবে না। দলের মধ্যে যারা কোন্দল করে বিদ্রোহী প্রার্থী হবে দলের সভাপতির সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে বহিস্কারও করা হবে।

আওয়ামী লীগের সাংগঠরিক সম্পাদক আ.ফ ম.বাহাউদ্দিন নাছিম আমাদের অর্থনীতিকে বলেন, দলের মধ্যে একটি প্রতিযোগিতা চলছে। সামনে নির্বাচনকে কেন্দ্র করে এই প্রতিযোগিতা যেন দলের জন্য কোনো রকম অশুভ না হয় এজন্য প্রাধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আর যারা নির্দেশনা মানবে না তাদের জন্য দলের প্রধান পরিস্কারভাবে জানিয়ে দিয়েছেন কোনো বিদ্রোহী বা আওয়ামী লীগের মনোনিত ব্যক্তি বিরোধীতা করলে তাকে দল থেকে বহিস্কার করা হবে।

তিনি প্রতিযোগি বা বিদ্রোহী প্রার্থীর জন্য পরামর্শ দিয়ে¦ বলেন, প্রধানমন্ত্রী যাকে মনোনিত করবেন তাকে সবার সাপোর্ট দিতে হবে এটাই আওয়ামী লীগের নীতি। যারা বিরোধীতা করবেন এবং বিদ্রোহী প্রার্থী হবেন তাদের জন্য ভবিষ্যতে আওয়ামী লীগের দরজা বন্ধ হয়ে যাবে। সভাপতির নির্দেশ অনুযায়ী দলের জন্য ত্যাগ স্বীকার করতে হবে।

স্থানীয় সরকার নির্বাচন ও সুপ্রিম কোর্টের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী পরাজয়ের কারণ খোজে বের করা জন্য সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহকে প্রধান করে পাচঁ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

গত ৩০মার্চ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমন্ডির রাজনৈতিক কার্যলায় সম্পাদক মন্ডলীর নিয়মিত সভায় বলেন, আওয়ামী লীগের প্রার্থীদের পরাজয় আছে তবে খুবই কম। আবার আওয়ামী লীগের কিছু বিদ্রোহী প্রার্থীর প্রভাবও পরাজয় ঘটে। সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে আওয়ামী লীগ প্যানেলের পরাজয়ের কারণ খোজে দেখা হবে। দলের নির্দেশ অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হন তাদের বিরুদ্ধে দলের পক্ষে থেকে সিদ্ধান্ত নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here