বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি একাদশ জাতীয় নির্বাচনের অংশ নেবে না এ কথা শুধু মুখেই বলে যাচ্ছে। বিএনপি যদি একাদশ জাতীয় নির্বাচনে অংশই না নেয় তাহলে তারা কেন সিটি করর্পোরেশন নির্বাচনে এই নির্বাচন কমিশনের অধীনে অংশ গ্রহন করেন।
বিএনপি সভা সেমিনারে এ ধরনের কথা বললেও ভিতরে ভিতরে তারা আগামী একাদশ জাতীয় সংসদ বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এতে কোন সন্দেহ নেই বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খাঁন।
মঙ্গলবার সকালে আশুলিয়ার ধউর এলাকায় তুরাগ নদীর তীর দখলমুক্ত করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসবে। বিএনপি যদি দশম জাতীয় সংসদ নির্বাচনের মত একাদশ জাতীয় নির্বাচন বর্জন করে তাহলে এদেশে তাদের আর কোন ঠাই হবে না। বাংলাদেশের জনগণ নির্বাচন মুখী। নির্বাচন ঘোষনা হওয়ার পরে নির্বাচনে যেতে হয় এটাই স্বাভাবিক।
ছাত্র রানীতির কালীন সময় থেকে জনগনের ভালোবাসায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা অর্জন করেছিলেন তাতে তিনি ১৯৭০ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হবেন তা তিনি আগেই জানতেন। কিন্তু পাকিস্তানিরা তার হাতে ক্ষমতা দেবে না এটাও তিনি জানতেন। তার পরেও তিনি নির্বাচনে অংশ নিয়েছিলেন। জনগণের ম্যান্ডেট নিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। কোন আর্দশহীন লোক দেশ ও জনগণের কল্যাণ আনতে পারেনা।
বিএনপি যদি নির্বাচনে না আসবে তাহলে তারা কেন এই নির্বাচন কমিশনের অধীনে সিটি করর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহন নিবেন।
তিনি আরোও বলেন, যারা নদীর তীর দখল করে তারা দেশ ও জাতির শক্রু। নদীর তীর দখল দারদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে পর্যায় ক্রমে সকল নদীর তীর প্রভাবশালীদের দখল থেকে উদ্ধার করা হবে। এবং নদীর পরিবেশ ফিরিয়ে এনে নদীর তীরের পরিবেশ ঠিক রাখতে পার্ক নির্মাণ করা হবে।
উল্লেখ্য আশুলিয়ার ধউর এলাকায় তুরাগ নদীর তীর দখল করে গাড়ি পার্কিং এর জায়গা তৈরীকরে প্রভাবশালীরা ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।
নদীর তীর উদ্ধারে উপস্থিত ছিলেন বিআই ডব্লিউটিএর পরিচালক (বন্দর) শফিকুল হক, ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক একে এম আরিফ উদ্দিন, উপ-পরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক আসাদুজ্জামান, নুর হোসেনসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here