গত ডিসেম্বরে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ শেষ হয়েছে। চলতি মাসেই নতুন মেয়াদের চুক্তি চূড়ান্ত হওয়ার কথা। গত বছর কেন্দ্রীয় চুক্তির তালিকায় ছিলেন ১৬ জন খেলোয়াড়। কিন্তু এবার এই তালিকায় ছোট করতে চলেছে বিসিবি। গতকাল এমনই ইঙ্গিত দিয়েছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

জানা গেছে, এবারের কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়তে পারেন দুই পেসার তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী। তাসকিন আহমেদ ছিলেন ‘সি’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির খেলোয়াড়দের মাসিক বেতন দেড় লক্ষ টাকা। কামরুল ইসলাম রাব্বী ছিলেন ‘ডি’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন এক লক্ষ টাকা। তাসকিন এখন ইনজুরি সমস্যায় ভুগছেন। ক্রিকেট ভক্তদের কাছে উন্নতির জন্য দােয়াও চেয়েছেন। এর মধ্যে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার চিন্তার ভাঁজও তার কপালে।

এবারের চুক্তিতে উন্নতি হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদের। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন। এবার তিনি উন্নীত হতে পারেন ‘এ প্লাস’ ক্যাটাগরিতে। ‘সি’ ক্যাটাগরিতে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। নতুন চুক্তিতে উন্নতি হতে পারে তার। এবারের চুক্তিতে রাখা হতে পারে ১৩ জন খেলোয়াড়কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here