প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ নিজের পায়ে দাঁড়াবে, বিশ্বে মর্যাদা নিয়ে মাথা উঁচু করে চলবে। এ লক্ষ্য নিয়ে ২০৪১ সালের মধ্যে দেশ কী রকম হবে, সে উন্নয়ন পরিকল্পনা নির্ধারণ করা হয়েছে। গতকাল শনিবার অস্ট্রেলিয়ার সিডনিতে এক নাগরিক সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে। উন্নত সমৃদ্ধ দেশ যাতে হয় তার ব্যবস্থা, তার পরিকল্পনা, তার নীতিনির্ধারণী ইতোমধ্যেই করেছি। এখন থেকে শুরু করছি, ২০২১ সাল থেকে ২০৪১ সাল আমরা বাংলাদেশকে কেমন দেখতে চাই, কী উন্নতি করতে চাই। আমরা সেই পরিকল্পনা প্রণয়নের কাজও শুরু করে দিয়েছি।
প্রধানমন্ত্রী বলেন, আজকে যদি আমার বাবা বেঁচে থাকতেন, বাংলাদেশ স্বাধীনতার দশ বছরের মধ্যেই উন্নয়নশীল দেশ না, উন্নত দেশ হিসাবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতো। কিন্তু তাঁকে তো বাঁচতে দেওয়া হলো না, কেড়ে নেওয়া হল।
সিডনির সোফিটেল হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিসহ স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন এবং পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বক্তৃতা করেন।
শেখ শামিমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অষ্ট্রেলিয়ার আরএমআইটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.শামসু রহমান, আওয়ামী লীগ নেতা ড. মিল্টন হাসনাত, গামা আব্দুল কাদির,আনিসুর রহমান রিতু, প্রদ্যুত সিং চুন্নু এবং নিরাজুল ইসলাম বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here