কুয়াকাটা প্রতিনিধি: পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় মহিপুর থানার আলীপুরে এক বাসায় বিদ্যুতায়িত হয়ে মা জাকিয়া বেগম (৩৬) ও কোলে থাকা চার বছরের শিশু সন্তান সিয়ামের মমান্তিক মৃত্যু হয়েছে। মা ও ভাইকে বাঁচাতে এসে বিদ্যুতায়িত হয়ে অপর ছেলে মো. রাজু (১৩) কে আশংকাজনক অবস্থায় কুয়াকাটার তুলাতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে এ ঘটনা ঘটেছে।
মহিপুর থানা পুলিশ মৃত মা ও ছেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় গোটা এলাকায় শোকাবহ পরিস্থিতি বিরাজ করছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, মৎস্য ব্যবসায়ী বশির হাওলাদারের স্ত্রী জাকিয়া গ্রামে ছেলেকে কোলে নিয়ে কাজের ঘরের বেড়ায় অসাবধানবশত হাত দিলে বিদ্যুতস্পৃষ্ট হন। ঘরে ঢুকে ঘরের মেঝেতে মা ও ভাইকে পড়ে থাকতে দেখে সে তাঁদের ওঠানোর চেষ্টা করলে বিদ্যুতস্পৃস্ট হয়ে রাজু ও আহত হয়। খবর পেয়ে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলেও ঘটনাস্থলে জাকিয়া ও শিশু সিয়াম মারা যায়।
স্থানীয়রা জানান, পাশ্ববর্তী বাসা থেকে অবৈধভাবে বিদ্যুত সংযোগ নিয়েছেন। বিদ্যুতের তার ছিড়ে ঘরের বেড়ার সাথে লেগে থাকায় এ দূর্ঘটনা ঘটেছে।
মহিপুর পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মো. আল অমিন জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন। কিভাবে কার বাসা থেকে এ সংযোগ নেয়া হয়েছে তা দেখে বিস্তারিত জানাবেন।
মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণের প্রস্তুতি নেওয়া হলেও কারও কোন অভিযোগ না থাকায় জেলা পুলিশ সুপারের মতামত নিয়ে লাশ পোস্টমর্টেম ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here