পদপ্রত্যাশীদের মধ্যে সমঝোতা না হওয়ায় নতুন কমিটি ঘোষণা ছাড়াই শেষ হলো বাংলাদেশ ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন। তবে ইতিমধ্যে প্রধানমন্ত্রীর হাতে ছাত্রলীগের নতুন নেতৃত্বের তালিকা পৌঁছে গেছে।

শনিবার ছাত্রলীগের ২৯ তম সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেছেন, কমিটির জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু পদপ্রত্যাশীর নাম নেত্রীর (শেখ হাসিনা) কাছে জমা দেয়া হয়েছে। শীঘ্রই মাননীয় নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন। নতুন কমিটি ঘোষণায় হয়তো দু-একদিন সময় লাগতে পারে।

ইতিমধ্যে চূড়ান্তভাবে প্রকাশ করা হয়েছে ছাত্রলীগের পদপ্রত্যাশী বৈধ প্রার্থীদের তালিকা। তালিকা থেকে জানা গেছে, সভাপতি প্রার্থী ৬৬ জন। সাধারণ সম্পাদক প্রার্থী ১৬৯ জন। এদের মধ্যে অনেকে সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় পদেই আবেদন করেছেন।

এরআগে তিন বার সারা দেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটের মাধ্যমে ছাত্রলীগের নেতা নির্বাচন করা হলেও সেটা ছিল প্রশ্নবিদ্ধ। এ কারণে এবারের সম্মেলনে ভোটের মাধ্যমে নির্বাচনের প্রক্রিয়া বাদ দেওয়া হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাংগঠনিক নেতা হওয়ায় এবার তিনিই ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here