বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছনে বলে ধারণা করছেন কারাগারে তাকে পর্যবেক্ষণকারী চিকিৎসকরা।  আজ শনিবার বিকেলে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে সাবেক এ প্রধানমন্ত্রী দেখে আসার পর সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী।

এর আগে খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে  যান তার ব্যক্তিগত চার চিকিৎসক।  অধ্যাপক এফ এম সিদ্দিকীর সঙ্গে ছিলেন নিউরো মেডিসিনের অধ্যাপক সৈয়দ ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং কার্ডিওলজিস্ট ডা. মোহাম্মদ মামুন। সেখানে তারা দেড় ঘণ্টা অবস্থান করেন।

সাংবাদিকদের কাছে এফ এম সিদ্দিকী বলেন, ‘গত ৫ জুন তিনি (খালেদা জিয়া) হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তার একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে।’

এ সময় বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

এর আগে শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘খালেদা জিয়া গত ৫ জুন (মঙ্গলবার) কারাগারে মাথা ঘুরে পড়ে যান। সম্প্রতি কারাগারে তার নিকটাত্মীয়রা দেখা করতে যান। এ সময় তিনি একথা জানান। সরকারের জিঘাংসার কষাঘাতের তীব্রতা যে কত ভয়াবহ, সেটি বোঝা যাবে শুধু খালেদা জিয়ার প্রতি অমানবিক আচরণের মাত্রা দেখলেই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here