আর্জেন্টিনা মিডিয়া টিওয়াইসি স্পোর্টসের খবর, শনিবার রাতে সাম্পাওলিকে জানিয়ে দেওয়া হয়েছে, নাইজেরিয়া ম্যাচে তার আর দল সাজানোর দরকার নেই। ওই ম্যাচে মেসি-মাশ্চেরানো আর আগুয়েরো মিলে বসেই ছক ঠিক করবে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি তাপিয়া সাম্পাওলিকে এই শর্ত দেওয়ার পর নাকি তিনি তা মেনে নিয়েছেন এবং গতকাল মেসিদের অনুশীলনেও হাজির ছিলেন।

এদিন অনুশীলনে মেসিকে খুব ফুরফুরে মেজাজে দেখা যায়। আগের রাতে নাকি সতীর্থরা তার ৩১তম জন্মদিনের কেক কেটেছেন। তবে জন্মদিনের উপহার এখনও পাননি মেসি, সেটা নাকি মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচেই দেওয়া হবে- টুইটারে এমন একটি ইঙ্গিত দিয়ে রেখেছেন তার বন্ধু আগুয়েরো। আর্জেন্টিনা দলের অন্দর মহলের এই খবর এখন আর কিছুই গোপন নেই।

১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য রিকার্ডো গুইসতি জানিয়েছেন, তার কাছে খবর আছে সাম্পাওলির কমান্ড চলে যাওয়ার। ‘আমার সঙ্গে বুরুচাগার কথা হয়েছে। সেই জানিয়েছে আর্জেন্টিনা দলে এখন আর সাম্পাওলির কোনো নেতৃত্ব নেই। তাকে বলা হয়েছে দলের সিনিয়র ফুটবলাররা যা সিদ্ধান্ত নেয়, সেটা তাকে মেনে নিতে হবে। পছন্দ না হলে ডাগআউটে বসে থাকতে হবে। নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে তার কোনো মতামত নেওয়া হবে না।’

যদিও সংবাদ সম্মেলনে এসে মাশ্চেরানো তা অস্বীকার করেছেন- ‘কোচের সঙ্গে খেলোয়াড়দের সম্পর্ক আগের মতোই। কোনো ঝামেলা নেই।’ তবে এ বক্তব্যের পর পরই মাশ্চেরানোর কথাতেও ইঙ্গিত ছিল কিছুটা। ‘কেউ যদি অস্বস্তি ফিল করে কিংবা খেলতে সমস্যা হয়, তাহলে কোচের সঙ্গে আলাপ করবে। যদি সে স্বার্থপর না হয়ে থাকে, অবশ্যই যখন আমরা কোনো কিছু নিয়ে অস্বস্তি বোধ করব, কোচের সঙ্গে কথা বলে নেব; যদি আমরা স্বার্থপর বা চতুর না হই।’ মাশ্চেরানোর কথাতেই পরিস্কার, সাম্পাওলির কোচের পদ থাকলেও আদতে এখন তা পুতুলের মতোই! ২০২২ সাল পর্যন্ত আর্জেন্টিনা দলের কোচের দায়িত্ব রয়েছে তার কাঁধে।

চুক্তিতে লিখিত আছে, এর আগে ছাঁটাই করতে হলে মোটা অঙ্কের জরিমানা দিতে হবে তাকে। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নাকি এখন সেটা দিতেও রাজি, কিন্তু নাইজেরিয়া ম্যাচের ফয়সালা না হওয়া পর্যন্ত আর লোক হাসাতে চাচ্ছেন না তারা। এমনিতেই দলের এমন পারফরম্যান্স, তার ওপর কোচ ছাঁটাই হলে দলের ওপর আরও নেতিবাচক প্রভাব পড়তে পারে- এই আশঙ্কা থেকেই সাম্পাওলির ব্যাপারে নীরবতা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। তারা এখন ভরসা রাখছে দলের তিন সিনিয়রের ওপর। তারাই নাকি মিটিংয়ে ফেডারেশন সভাপতিকে আশ্বস্ত করেছেন নাইজেরিয়ার ম্যাচে ঘুরে দাঁড়ানোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here