প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১ কোটি ৪০ লাখেরও বেশি মূল্যের ৪৪টি গয়না ফেরত দিতে হবে তাদের। এক বিবৃতিতে গয়না নির্মাণকারী প্রতিষ্ঠানটি জানিয়েছে, রোজমাহ জানতেন যে সেই গয়নাগুলোর ওপর তার অধিকার নেই। তারপরও তিনি সেগুলো নিয়েছেন।

তবে রোজমার আইনজীবীরা এই দাবি অস্বীকার করে বলেন, এই জটিলতায় গয়নাগুলো কেনা হয়নি। তারা জানান, ‘আমরা জানাতে চাই যে, গ্লোবাল রয়্যালটির পাঠানো বিবৃতিতে যে দাবি করা হয়েছে সেটি ভুল। এমন কিছু রোজমাহ মানসুর কেনেননি। তাই অবৈধ অর্থ দিয়ে অলংকার কেনার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।’ প্রতিষ্ঠানটি থেকে জানানো হয়, রোজমাহ তাদের পুরোনো ক্রেতা। তাকে এর আগেও এমন গয়না পাঠানো হয়েছে।

উল্লেখ্য, নাজিব রাজাক ক্ষমতায় রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদের (ওয়ানএমডিবি) অর্থ আত্মসাৎ করে নাজিব নিজ ব্যাংক হিসাবে জমা করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। তবে নাজিব এসব অভিযোগ অস্বীকার করেছেন। তবে সম্প্রতি তার বাড়ি থেকে ৩০০ মিলিয়ন ডলারেরও বেশি মূল্যের সম্পদ জব্দ করা হয়েছে।

রোজমাহর বিরুদ্ধে এই মামলা করা হয় ২৬ জুন মেসার্স ডেভিড গুরুপাথাম এন্ড কোয়াভের মাধ্যমে তবে সংবাদমাধ্যমে এটি প্রকাশ হয় ১০ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here