আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল থেকে সরে দাঁড়িয়েছিলেন। এতদিন কোচের ভূমিকায় দেখা গেলেও এবার তাকে দেখা যাবে চেয়ারম্যানের ভূমিকায়।

জানা গেছে, বেলারুসের শীর্ষ সারির ক্লাব ডিনামো ব্রেস্টের চেয়ারম্যান হিসেবে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ম্যারাডোনা। গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে ব্রেস্টের দায়িত্ব বুঝে পেয়েছেন ১৯৮৬ সালের এই বিশ্বকাপ জয়ী।

এক বিবৃতিতে বেলারুসের ক্লাবটি টুইটারে ম্যারাডোনার সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ‘হ্যাঁ, দিয়েগো এখন আমাদের সঙ্গে আছে।’ গত মাসে সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের ক্লাব আল ফুজাইরাহর কোচের পদ থেকে সড়ে দাঁড়ান ম্যারাডোনা।

জানা গেছে, আসন্ন রাশিয়া বিশ্বকাপের পর নতুন ক্লাবের দায়িত্ব নিতে যাচ্ছেন ম্যারাডোনা। মূলত ক্লাবটির কৌশলগত উন্নতিতে তিনি কাজ করবেন। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলারুসের ক্লাবটি বর্তমানে দেশের প্রিমিয়ার লিগে অষ্টম স্থানে আছে।

এদিকে বেলারুসের ক্লাবটিতে তার যোগ দেওয়ার খবর বেশ আলোড়ন তুলেছে। দুই বছর আগে প্রায় দেউলিয়া হয়ে গিয়েছিল ডায়নামো ব্রেস্ট। যদিও সেই অবস্থায় শেষ পর্যন্ত আর পড়তে হয়নি। ক্লাবটির বর্তমান দায়িত্বে আছে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগকারী।

সংযুক্ত আরব আমিরাতে দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরাহতে ছিলেন বিশ্বকাপ জয়ী এই তারকা। কিন্তু দলটিকে প্রথম বিভাগে তোলার চ্যালেঞ্জ নিয়ে ব্যর্থ হওয়ার পর কোচের পদ থেকে সরে দাঁড়ান। এর আগে তিনি কাজ করেছেন আরব আমিরাতের প্রথম বিভাগের দল আল ওয়ালশে। আর্জেন্টিনার কোচ হিসেবেও ম্যারাডোনা কাজ করেছেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here