রোববার মানহানির মামলায় জামিন নিতে গিয়ে কুষ্টিয়া জেলা আদালত প্রাঙ্গণে হামলার শিকার হন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। এ ঘটনায় অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে। এ বিষয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কুষ্টিয়ার ঘটনায় যারা জড়িত হোক না কেনো, তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২৩ জুলাই) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবস্থ স্যামসাং এইচ চৌধুরী মিলনায়তনে একটি চলচ্চিত্রের মহরত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভিন্ন ভিন্ন মত থাকতেই পারে। ভিন্ন মত থাকলেই যে তার ওপর শারীরিক নির্যাতন বা আক্রমণ করতে হবে এ রাজনীতি আওয়ামী লীগ করেন না।

তিনি বলেন, বিভিন্ন সংবাদপত্র আছে, টেলিভিশন টকশ আছে, যে যেমন চাইছে বলছেন। এর জন্য কারো ওপর শারীরিক ভাবে হামলা করতে হবে এ রাজনীতি বাংলাদেশ আওয়ামী লীগ অতীতেও করেনি আগামীতেও করবে না। কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত তাদের খঁজে বের করার জন্য পুলিশের আইজিপি’র সঙ্গে কথা বলেছি, ব্যবস্থা নিতে বলেছি।

তিনি আরো বলেন, হামলার ঘটনাটি একটা বিচ্ছিন্ন ঘটনা। কেন্দ্রীয় সিদ্ধান্তে এমন ঘটনা ঘটেনি। আগামীতে যেন এ ধরণের ঘটনা না ঘটে তার জন্য আমরা যেমন সতর্ক থাকবো পুলিশকেও বলবো সতর্ক থাকতে।

‘আমি এ প্রসঙ্গে একটা কথা বলতে চাই, রাজশাহীতে ককটেল হামলা বিএনপি তাদের দুই নেতার ফোনালাপ ফাঁসের পর এড়াতে পারেনি। এরপর সিলেটে কামরানের নির্বাচনী অফিসে হামলা ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা। আমি বলবো তার অশুভ তৎপরতা লিপ্ত। এগুলোর দায় বিএনপি কিভাবে স্বীকার করে সেটা দেখার বিষয়। আমরা তো কুষ্টিয়ার ঘটনায় দোষীদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছি। আর বিএনপি সাফাই গেয়েছে।’

বিএনপি অপরাধ করলে কখনও স্বীকার করে না বলে মন্তব্য করেন কাদের। প্রশ্ন রাখেন- সিলেটে নৌকার প্রতিপক্ষ ধানের শীষ, তাহলে বিএনপি না দিলে কে আগুন দিলো? এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি বলেন তা শোনার জন্য তিনি অপেক্ষায় থাকবেন বলে সাংবাদিকদের জানান।

এছাড়া রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনের পর আবারও কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িতদের ওপর হামলার প্রসঙ্গে তিনি বলেন, কোন মানববন্ধন কিংবা মিছিলে কি হামলা হয়েছ? হয়নি। রাজশাহী-চট্টগ্রামে কি কোন হামলার ঘটনা ঘটেছে? ঘটেনি। ঢাকায়ও এমন কিছু হয়নি। যেটা হয়েছে রাস্তায়। তারপরও বলবো ওই বিচ্ছিন্ন ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করা হবে। কাজ শুরু হয়েছে, কারা সরকারকে বিপাকে ফেলতে চায়।

এর আগে সচিবালয়ে সংবাদ সম্মেলনে ছাত্রলীগকে সংযত আচরণ করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here