প্রকাশিত হলো সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়া দ্য লস্ট মাদার’ এর ফার্স্ট লুক পোস্টার। প্রথম পোস্টারেই বিতর্কের মুখে পড়েছে ছবিটির পরিচালক মাসুদ পথিক। নির্যাতিত এক বীরাঙ্গনার হাত বাঁধা নগ্নমূর্তি দেখানো হয়েছে পোস্টারে। আর তাতেই ইতিবাচক ও নেতিবাচক প্রতিক্রিয়া প্রকাশিত হচ্ছে সোস্যাল মিডিয়ায়।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটি। এর কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি। আরো অভিনয় করেছেন প্রান রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী।

পোস্টারে যে নগ্ন ছবি ব্যবহার করা হয়েছে সে বিষয়ে খোলাসা করতে নারাজ পরিচালক। মাসুদ পথিক বলেন, ‘আসলে পোস্টারটা একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ, পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করত, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে। এটাকে খারাপ দৃষ্টিভঙ্গিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, কোনো অশ্লীলতা নেই।’

চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলচ্চিত্রের শুটিং। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনাও শেষ পর্যায়ে। চলতি বছরেই ছবিটি মুক্তি দেয়ার কথা জানিয়েছেন পরিচালক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here