‘জনপ্রশাসন পদক, ২০১৮’ প্রাপ্তি

0
165

সৈয়দা ফারহানা নূর চৌধুরী:
জাতীয় পর্যায়ে, সাধারণ (প্রতিষ্ঠান) ক্যাটাগরিতে বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রীসের ‘জনপ্রশাসন পদক, ২০১৮’ প্রাপ্তি। দূতাবাসে যোগদানের পর থেকে অদ্যাবধি আমরা ত্রিশোর্ধ উদ্ভাবনী কার্যক্রম সম্পাদন করেছি।এর মধ্যে ২০১৭ সালের উল্লেখযোগ্য চারটি কার্যক্রম যেমন- প্রবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত করে -ক) বৈধপথে রেমিট্যান্স প্রেরণের পরিমান বৃদ্ধিকরণ; খ) অনলাইনে গ্রীক ভাষা শিক্ষা কোর্স পরিচালনা; গ) রসনা কূটনীতির মাধ্যমে বাংলাদেশী খাবারের ব্রান্ড তৈরী ও জনপ্রিয়করণ এবং ঘ) অটোমেটেড পেমেন্ট মেশিন স্থাপনের মাধ্যমে ওয়ান স্টপ সার্ভিস চালুকরণের মত জনসেবায় প্রদত্ত গুরুত্বপূর্ণ ও প্রসংশনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার প্রদান করা হয়েছে। এ গৌরবময় অর্জনের জন্য মান্যবর রাষ্ট্রদূত মহোদয়, প্রিয় সহকর্মীবৃন্দ ও প্রবাসী বাংলাদেশীদেরকে আন্তরিক অভিনন্দন। কৃতজ্ঞতা জানাতে চাই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়, পররাষ্ট্র মন্ত্রনালয়, জনপ্রশাসন মন্ত্রনালয় ও সংশ্লিষ্ট সকলকে যাদের সম্মিলিত সহোযোগিতায় এ সফলতা এসেছে।

সেইসঙ্গে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাতে চাই মাননীয় প্রধানমন্ত্রীকে প্রথমবারের মত কোন দূতাবাস হিসেবে ‘বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রীস’-কে স্বীকৃতি প্রদানের জন্য।
সবশেষে, পরম করুণাময়ের কাছে প্রার্থনা জনসেবা ও দেশের জন্য আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকুক কর্ম জীবনের শেষ দিনটি পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here