রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সিনিয়র ৭ নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার সকালে হাইকোর্ট তাদের জামিন দেন। এ মামলায় পুলিশ প্রতিবেদন দেওয়া পর্যন্ত তারা জামিনে থাকবেন।
জামিন আবেদনকারীরা হলেন— বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নহরুল ইসলাম খান, আমান উল্লাহ আমান ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এর আগে ১ অক্টোবর মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খানসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। হাতিরঝিল থানার এসআই শফিকুল ইসলাম বাদী মামলাটি করেন। মামলা নম্বর ৩/১৪৪।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রোববার রাত ৮টা ২৫ মিনিটের দিকে মগবাজার রেলগেট এলাকায় আসামিরা বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কর্তব্য কাজে বাধা দেন। পুলিশকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে গুরুতর জখম করেন। যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেন। হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম বলেন, ঘটনাস্থল থেকে ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ডের এবং বাইরের নেতাকর্মীসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here