বেগম জিয়াকে ছাড়া বিএনপি কখনোই নির্বাচনে যেতে পারে না- বাদল

0
285

বাংলা খবর, নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র বিএনপির যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান আকতার হোসেন বাদল বলেছেন, আজ যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপির কর্মী-সমর্থকদের পক্ষ থেকে জানাতে চাই যে, বেগম জিয়াকে ছাড়া বিএনপি কখনোই নির্বাচনে যেতে পারে না। ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার ছাড়া বিএনপির নির্বাচনে যাওয়ার ঘটনাটি হবে আত্মহত্যার সামিল। এ অবস্থায় যারাই নির্বাচনে যাবে তারাই হবেন জাতীয় বেঈমান, একদলীয় স্বৈরশাসনের দালাল।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে মেজবান দরবার হলে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এতে সংগঠন দুটির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

কারাবন্দি বেগম জিয়ার দ্রুত আরোগ্য কামনায় শুরুতে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক স্টেট বিএনপির নেতা মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত এ বিশেষ মোনাজাতে তারেক রহমানেরও দ্রুত আরোগ্য এবং কারাবন্দি সকল নেতার মুক্তির জন্যে সৃষ্টিকর্তার দয়া প্রার্থনা করা হয়।

আকতার হোসেন অভিযোগ করে বলেন, , বাংলাদেশে চলমান অন্যায়-অবিচারের প্রতিবাদ করলে কেউই যে রেহাই পান না তারই নগ্ন উদাহরণ হলেন এসকে সিনহা। সাবেক এ প্রধান বিচারপতির মন্তব্যের মধ্য দিয়ে প্রকারান্তরে বিএনপির বক্তব্যেরই সত্যতা বেড়িয়ে এসেছে, অর্থাৎ বাংলাদেশে আইনের শাসনের নাম-নিশানা নেই।

সম্মেলনে তারেক পরিষদের মহাসচিব জসীমউদ্দিন বলেন, অতি সম্প্রতি বিএনপির পক্ষ থেকে ঘোষিত ৭ দফা কর্মসূচির সঙ্গে আমরা একাত্মতা প্রকাশ করছি। সেই দাবি আদায়ে যুক্তরাষ্ট্রে সোচ্চার থাকার সংকল্প ব্যক্ত করছি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- তারেক পরিষদের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ সভাপতি কাজী আসাদ উল্লাহ, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান, মোয়াজ্জেম হোসেন ও মিজানুল শাহির, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান ও হুমায়ূন কবীর, স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, মুক্তিযোদ্ধা মশিউর রহমান ও ওয়াহেদ আলী মন্ডল, তারেক পরিষদের রাশিদা আহমেদ মুন, সাইফুল ইসলাম অপু, জাতীয়তাবাদী ফোরামের সাংগঠনিক সম্পাদক আবেদীন রনী, বিএনপি নেতা দেওয়ান কাওসার, হাবিবুর রহমান হাবিব, তাহের পাটোয়ারি ও এনামুল কবীর রুপো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here