নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলন : কোন ব্যক্তি, গোষ্ঠির চোখ রাঙ্গানী নয়

0
326

বাংলা খবর, নিউিইয়র্ক: বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশন এক সংবাদ সম্মেলনে নির্বাচন সংক্রান্ত যেকোন রকমের অপপ্রচার বিশ্বাস না করার জন্য অনুরোধ জানিয়েছে। কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, আমরা বাংলাদেশ সোসাইটির সম্মানিত ভোটারদের দৃঢ়তার সাথে আস্বস্ত ও নিশ্চিত করে বলতে চাই যে, আমরা আমাদের উপর অর্পিত দায়িত্বের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল এবং এই পবিত্র ও গুরু দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে সুচারু ও নিরপেক্ষভাবে পালনে বদ্ধ পরিকর। আমাদের কর্মকান্ড পরিচালনার চালিকাশক্তি সংগঠনের গঠনতন্ত্র ও নির্বাচনী বাই ল’জ, কোন ব্যক্তি, গোষ্ঠি বা তাদের চোখ রাঙ্গানী নয়। আমরা এ যাবৎ পর্যন্ত নির্বাচনী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত প্রতিটি সিদ্ধান্ত গঠনতন্ত্র ও নির্বাচনী বাই-ল’জকে একশত ভাগ অনুসরন করে গ্রহন করেছি এবং ভবিষ্যতেও তাই করা হবে। আমরা একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সর্বদা সচেষ্ট ও বদ্ধপরিকর। নির্বাচন সংক্রান্ত যেকোন রকমের অপপ্রচার বিশ্বাস না করার জন্য বিনিত অনুরোধ জানাচ্ছি।
বৃহস্পতিবার সন্ধ্যায় সোসাইটি কার্যালয়ে নির্বাচন কমিশন- ২০১৮ আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ সোসাইটির ভোটারদেরকে নির্বাচনী প্রস্তুতি অবহিত করা এবং সাম্প্রতিক সময়ে সৃষ্ট কিছু বিভ্রান্তি দূরীকরণইএই আয়োজনের মূল লক্ষ্য বলে জানান হয়। প্রধান নির্বাচন কমিশনার এস এম জামাল ইউ আহমেদের সভাপতিত্বে এবং নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আবদুল হাকিম। এসময় নির্বাচন কমিশনের সদস্য রুহুল আমিন সরকার, কায়সার জামান কয়েস ও খোকন মোশারফ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী একটি পরিষদের কয়েকজন কর্মকর্তা বিগত কিছুদিন যাবৎ বিভিন্নভাবে নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিষোদাগার করে বাংলাদেশ সোসাইটির সম্মানিত সদস্য ও ভোটারদের বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন এবং সেই সাথে দুইজন প্রার্থীর প্রার্থীতা বাতিল ও অপর একজন প্রার্থীর প্রার্থীতা গ্রহণ সম্পর্কে সংবিধান ও বাই ল’জ-এর মনগড়া অপব্যাখ্যা করছেন। এমনকি তাঁরা নির্বাচন কমিশনের নিরপেক্ষতা ও সততা নিয়ে কটাক্ষ করতেও দ্বিধাবোধ করেন নাই। আমরা তাদের এই দুঃখজনক ও অনভিপ্রত কর্মকান্ড ও বক্তব্যের তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং ভবিষ্যতে এই ধরনের অনাকাক্সিক্ষত, অপ্রত্যাশিত ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।
বলা হয়, আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সকল প্রার্থী ও তাদের সাথে সংশ্লিষ্ট সকলকে তাদের নির্বাচনী প্রচার কার্যক্রমের প্রতিটি ক্ষেত্রে নির্বাচনী আচরনবিধি মেনে চলার এবং সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বজায় রাখার আহ্বান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here