‘হ্যাশট্যাগ মি টু’ ঝড়ে এবার বেসামাল ভারতীয় ক্রিকেট। বোর্ডের সিইও রাহুল জহরির বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন এক নারী। দেশটির সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের প্রশাসক কমিটি জহরির কাছে এই অভিযোগের ব্যাখ্যা চেয়েছে।
প্রায় দুই বছর আগে হলিউডে ‘হ্যাশট্যাগ মি টু’ অভিযান শুরু হয়, যার জোয়ারে হলিউডের অনেক ব্যক্তির মুখোশ খুলেছে। তবে সে সময় ভারতে এ ক্যাম্পেইনে সেভাবে সাড়া পাওয়া যায়নি। গত কয়েকদিন ধরে ভারতে নতুন করে বিষয়টি আলোচনার ঝড় তুলেছে।

জহরির বিরুদ্ধে এই ধরণের অভিযোগ নতুন নয়। এর আগে ২০১৭ সালে তাকে সতর্ক করা হয়েছিল। এবার তার বিরুদ্ধে একটি ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে একাধিক অভিযোগ আনা হয়েছে। প্রমাণ হিসেবে বেশ কয়েকটি ইমেইল তুলে ধরা হয়েছে।

সবচেয়ে গুরুতর অভিযোগটি জহরির এক সাবেক সহকর্মীর কাছ থেকে এসেছে। তার নাম প্রকাশ না করে ওই ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে দাবি করা হয়েছে, সাবেক এক নারী সহকর্মীকে নিজের বাড়িতে নিয়ে যান জহরি। সেদিন তার স্ত্রী বাইরে ছিলেন। ওই নারী সেই সময় নতুন চাকরি খুঁজছিলেন। নিজের প্রতিষ্ঠানে জহরি তাকে ভালো বেতনের কাজ দিয়েছিলেন। বাড়িতে নিয়ে সেদিন জোর করে তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন।

জহরি ওই সময় ভারতীয় বোর্ডে চাকরি করতেন না। ডিসকভারি চ্যানেলে একজিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here