বিএনপি নির্বাচনে অংশ নিলে ক্ষমতাসীনদের কোনো অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন দলটির শীর্ষ নেতারা। তারা বলেন, ভরাডুবি আঁচ করতে পেরেই বেগম জিয়াকে জামিনে মুক্তি দেয়া হচ্ছে না। জাতীয় ঐক্যফ্রন্টের আন্দোলনেই সরকারের পরিবর্তন হবে বলেও মন্তব্য করেন তারা। রাজধানীতে আজ পৃথক অনুষ্ঠানে বিএনপি নেতারা এ কথা বলেন।
একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাহারের দাবিতে শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় মানববন্ধন করে জাতীয়তাবাদী মহিলা দল। এতে যোগ দিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্যের আন্দোলনেই পরিবর্তন হবে সরকারের।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, এটা একটা জাতীয় ঐক্য। যেখানে সকল দলমত নির্বিশেষে এ জাতীয় ঐক্যের মাধ্যমে এ সরকারের পরিবর্তন করা হবে। সেই সঙ্গে সরকারকে বাধ্য করা হবে সংলাপে বসতে। এ ছাড়া সরকারকে বাধ্য করা হবে সংসদ ভেঙে দিতে, এবং একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করার জন্য।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’ র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি নির্বাচনে গেলে সরকারের ভরাডুবি হবে। তারা ইতিমধ্যে জেনে গেছে ২০ দলীয় জোট যদি নির্বাচনে যায়, বেগম খালেদা জিয়া নির্বাচনে যায় তাহলে সরকারের কোনো অস্তিত্ব থাকবে না।

সংসদ বহাল রেখে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয় বলেও মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, পার্লামেন্ট বহাল রেখে নির্বাচন কোনভাবে সুষ্ঠুভাবে করা সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here