ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, শক্তি-সামর্থ্য ও প্রস্তুতি এমন পর্যায়ে নিতে হবে যাতে শত্রুরা হুমকি দেওয়ার সাহসও না পায়। তিনি বুধবার জাতীয় নৌবাহিনী দিবস উপলক্ষে ওই বাহিনীর শীর্ষ কমান্ডার ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা বলেন, ইরানের সশস্ত্র বাহিনীর প্রস্তুতি শত্রুদের জন্য আতঙ্কের কারণ। কারও সঙ্গে যুদ্ধের ইচ্ছা ইরানের নেই। তবে নিজেদের শক্তি ও সামর্থ্য এতো বেশি বাড়াতে হবে যাতে তারা ইরানে হামলার চিন্তা করতেও ভয় পায় এবং ঐক্য-সংহতি, দৃঢ়তা ও কার্যক্ষেত্রে সামরিক বাহিনীর প্রভাবশালী ভূমিকার কারণে তারা যেন হুমকি দেওয়ার পথ থেকেও সরে আসে।

ঈমান, কর্মোদ্যম ও তারুণ্যের শক্তির ওপর নির্ভরতার মাধ্যমে দেশের সব সমস্যার সমাধান সম্ভব বলে তিনি জানান। আরও বেশি কাজের মাধ্যমে প্রস্তুতি বাড়ানোর আহ্বান জানান তিনি।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। এ অবস্থায় নৌবাহিনীসহ সব অঙ্গনেই কর্মতৎপরতা বাড়াতে হবে। বিপ্লবের পর থেকে এখন পর্যন্ত নৌবাহিনী বিস্ময়কর সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

সর্বোচ্চ নেতা বলেন, বর্তমান নৌবাহিনী আত্মবিশ্বাসী। নৌবাহিনীতে সাহান্দ ডেস্ট্রয়ার এবং ফাতেহ ও গাদির সাবমেরিন সংযুক্তির মতো ঘটনাগুলোই প্রমাণ করে তারা ক্রমান্বয়ে উন্নয়ন ও অগ্রগতি চালিয়ে যেতে সক্ষম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here