বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে বাদ দিয়ে দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য মোশাররফ হোসেনকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে মনোনয়ন দেয়া হয়েছে। বিশেষ একটি সূত্রে জানা গেছে, বেগম খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানের সুপারিশে এই আসনে বিএনপির মনোনয়ন দেওয়া হয়েছে।

এ নিয়ে মিলনের সমর্থকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। তাদের ভাষ্য, মালয়েশিয়া প্রবাসী মোশাররফ হোসেন এলাকায় অপরিচিত। এলাকার রাজনীতিতে কখনো দেখা যায়নি তাকে। মালয়েশিয়াতে ব্যবসা করেন। থাকেনও সেখানে।
মনোনয়নবঞ্চিত মিলনের সমর্থক ও নেতাকর্মীরা দলের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। শুক্রবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণার পরপরই মিলনের সমর্থকরা বিক্ষোভ শুরু করেন।

শনিবার দুপুরে তারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন। এ সময় তারা মিলনের পক্ষে এবং দলীয় সিদ্ধান্তের বিপক্ষে স্লোগান দিতে থাকেন। পরে চাঁদপুর-১ আসনে দলের প্রার্থী পরিবর্তনে ১২ ঘণ্টার সময় বেঁধে দিয়ে তালা খুলে দেন। বিক্ষোভরত কর্মীদের মধ্যে চাঁদপুরের কচুয়া থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা ছিলেন।

তাদের অভিযোগ, এহছানুল হক মিলনের জায়গায় চাঁদপুর-১ (কচুয়া) আসনে দলীয় মনোনয়ন দেওয়া মোশাররফ হোসেনকে এলাকায় কেউ চেনেন না। সারা জীবন তিনি মালয়েশিয়ায় ছিলেন। অন্যদিকে এহছানুল হক মিলন পাঁচ বছর দেশের বাইরে থাকলেও তার সঙ্গে এলাকার মানুষের নিয়মিত যোগাযোগ ছিল। এখনো তিনি কারাগারে আছেন, তার ত্যাগকে মূল্যায়ন করা হয়নি।

সূত্র: ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here