খালেদা জিয়ার প্রার্থিতা ফিরে পেতে দায়ের করা রিটটি খারিজ করেছেন হাইকোর্টের তৃতীয় বেঞ্চ। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিচারপতি জে বিএম হাসানের একক বেঞ্চ খালেদা জিয়ার অাবেদনটি খারিজ করে দেন। এ আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, তৃতীয় বিচারকের রায়ই চূড়ান্ত । আর যেহেতু রিটটি সরাসরি খারিজ করেছেন তৃতীয় বিচারক , তাই খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেননা।

এর আগে খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে জানান, এই আদালতের ওপর অনাস্থার আবেদনপত্রটি অ্যাফিডেভিট করা সম্ভব হয়নি।তাই অ্যাফিডেভিট করতে আদালতে তারা সময় প্রার্থনা করেন। পরে শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবির আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও মীর হেলাল। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ফারুক হোসেন, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এ বিষয়ে আইনজীবী বদরুদ্দোজা বাদল জানিয়েছিলেন-আমাদের এই আদালতের প্রতি কোনো আস্থা নেই। সৈয়দ রেফাত আহমেদ ছিলেন জ্যেষ্ঠ বিচারপতি। সুপ্রিমকোর্টের বিধান হল-একজন জ্যেষ্ঠ বিচারপতি যদি কোনো মামলার শুনানি করেন, তবে জুনিয়র কোনো বিচারপতি ওই মামলায় আর শুনানি করতে পারবেন না। সেজন্য এই আদালতের প্রতি অনাস্থা জানিয়েছি। গত ১১ ডিসেম্বর হাইকোর্টের একটি বেঞ্চে রিটটির বিভক্ত অাদেশ হয়। পরে প্রধান বিচারপতি বিষয়টি নিষ্পত্তির জন্য বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ ঠিক করে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here