একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে হাইকোর্টে দায়ের করা রিট খারিজের বিরুদ্ধে আপিল করবেন খালেদা জিয়া। আজ রোববার আপিল বিভাগের চেম্বার আদালতে এ আপিল করা হবে বলে জানিয়েছেন ব্যারিস্টার নওশাদ জমির। আবেদনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণায় রিটার্নিং কর্মকর্তা ও ইসির সিদ্ধান্ত স্থগিত চাওয়া হয়েছে। পাশাপাশি তিন আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র গ্রহণ করে তাকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশনাও চাওয়া হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট হওয়ার কথা। তবে ১৯ ডিসেম্বর থেকে অবকাশ শুরু হয়েছে উচ্চ আদালতে। অবকাশ চলাকালে বসছে না আপিল বিভাগ। তবে আগামীকাল আপিল বিভাগের চেম্বার আদালত বসছে। আর সেখানেই আপিলটি শুনানির জন্য থাকবে বলে জানান খালেদা জিয়ার আইনজীবী নওশাদ।

চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে ইসিকে নির্দেশ দিলে নির্বাচন করার সুযোগ থাকছে খালেদা জিয়ার। তবে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ বহাল রাখলে আর কোন সুযোগ থাকবে না।

এর আগে খালেদা জিয়ার প্রার্থীতার বিষয়ে বিভক্ত আদেশ দেন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। জ্যেষ্ঠ বিচারপতি খালেদা জিয়ার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিলেও ভিন্নমত পোষণ করেন বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি। এরপর বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠানো হলে তৃতীয় বেঞ্চ ঠিক করে দেন তিনি। তবে ওই একক বেঞ্চের বিচারপতির প্রতি অনাস্থা জানান খালেদা জিয়ার আইনজীবীরা।

তৃতীয় বেঞ্চের বিচারপতি জে বি এম হাসান অনাস্থার আবেদন খারিজ করে দিলে আদালত থেকে বের হয়ে যান খালেদা জিয়ার আইনজীবীরা। তখন নির্বাচন কমিশনের পক্ষে শুনানি শেষে খালেদা জিয়ার করা রিট আবেদন খারিজ করে দেন একক বেঞ্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here