ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-১৯ এর ১৭তম আসরের পর্দা উঠবে আগামী বছরের ১০ জানুয়ারি। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। জানা গেছে, এ আসরে দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের দু’টি ছবি প্রদর্শিত হবে।

ছবি দু’টি হলো- কলকাতার খ্যাতনামা নির্মাতা সৃজিত মুখার্জীর ‘এক যে ছিলো রাজা’ ও হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত অনম বিশ্বাসের ‘দেবী’। এই উৎসবে আটটি বিভাগে জয়ার দুটি ছবি ছাড়াও দেখানো হবে বিশ্বের নামি দামি নির্মাতার অসংখ্য চলচ্চিত্র। শনিবার সমকাল অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন উৎসবের অন্যতম পরিচালক আহমেদ মুজতাবা জামাল।

গাজীপুরের ভাওয়াল রাজাকে নিয়ে নির্মিত ‘এক যে ছিলো রাজা’ ছবিটি উৎসবের ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে জায়গা করে নিয়েছে। গত দুর্গা পূজা উপলক্ষে কলকাতায় ছবিটি মুক্তি পেয়েছিল। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত আর রাজার বোনের চরিত্রে আছেন জয়া আহসান।

এদিকে ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে দেখানো হবে দেবী ছবিটি। ছবিটিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেন চঞ্চল চৌধুরী। বিভিন্ন চরিত্রে আরও আছেন জয়া আহসান, শবনম ফারিয়া, ইরেশ যাকের প্রমুখ। এই উৎসবে জয়া আহসান ছাড়াও উপস্থিত থাকছেন নির্মাতা সৃজিত মুখার্জীও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here