আগামী ফেব্রুয়ারি মাস থেকে আবারো আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নতুন বছরের শুরুতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ অংশগ্রহণ করবে জাতীয় দলের সকল ক্রিকেটার এরা। এরপর ফেব্রুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নিউজিল্যান্ডের পাড়ি জমাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

এরপর আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ। সেখান থেকে সরাসরি ইংল্যান্ডে বিশ্বকাপে অংশগ্রহণ করবে মাশরাফি বিন মুর্তজার দল। দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে ২০১৯ সালে বাংলাদেশের জন্য বড় দ্বিপাক্ষিক সিরিজ হতে যাচ্ছে প্রতিবেশী দেশ ভারতের সাথে।

যদিও ভারতের বিপক্ষে সিরিজ খেলার আগে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ’ তবে বছরের সেরা সিরিজ হবে বাংলাদেশের ভারতের সাথে। আর এই সিরিজকে সামনে রেখে দিনক্ষণ ঠিক হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ৪ থেকে ২৯ নভেম্বরের মধ্যে ২ টি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশে পাড়ি জমাবে ভারতে। কিছুদিনের মধ্যেই এই সিরিজের চূড়ান্ত সময়সূচি প্রকাশ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here